সমাপ্ত হিসাব বছরের লভ্যাংশ ও বার্ষিক ফলাফল

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি ওয়াটা কেমিক্যালস লিমিটেড, সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এপেক্স ফুডস লিমিটেড, এপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস লিমিটেড, বাংলাদেশ অটোকারস লিমিটেড (বিডি অটোকারস), আইটি কনসালট্যান্টস লিমিটেড ও ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড।

ওয়াটা কেমিক্যালস

সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য মোট ৫৫ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে ওয়াটা কেমিক্যালস লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৩০ শতাংশ নগদ ও ২৫ শতাংশ স্টক লভ্যাংশ। আগামী ২৬ ডিসেম্বর সকাল ৯টা ৪৫ মিনিটে রাজধানীর বিজয়নগরে অবস্থিত হোটেল ৭১-এ কোম্পানির ৩৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরে ওয়াটা কেমিক্যালসের টার্নওভার হয়েছে ৮৭ কোটি ২৪ লাখ ৩৮ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৪২ কোটি ৫০ লাখ ৩০ হাজার টাকা। এ সময়ে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ২৯ কোটি ৮৯ লাখ ৭৯ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল ১৩ কোটি ৮৭ লাখ ৪২ হাজার টাকা। কর পরিশোধের পর নিট মুনাফা হয়েছে ১৩ কোটি ৭৯ লাখ ৬৬ হাজার টাকা, আগের হিসাব বছরে যা ছিল ৫ কোটি ২২ লাখ ২৪ হাজার টাকা।

আলোচ্য সময়ে ওয়াটা কেমিক্যালসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১১ টাকা ৬৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪ টাকা ৪০ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৬ টাকা ৮৫ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৫৮ টাকা ৮৮ পয়সা (পুনর্মূল্যায়িত)

সিনোবাংলা

সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে সিনোবাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ। আগামী বছরের ৩০ জানুয়ারি বেলা ১১টায় মুন্সীগঞ্জের গজারিয়ার বড় বালুয়াকান্দিতে অবস্থিত নিজেদের নিবন্ধিত কার্যালয়ে ২৩তম এজিএম করবে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরে সিনোবাংলার ইপিএস হয়েছে ১ টাকা ৭৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৭১ পয়সা। ৩০ জুন কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২৫ টাকা ৩৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ২৪ টাকা ৬৬ পয়সা (পুনর্মূল্যায়িত)

এপেক্স ফুডস

সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে এপেক্স ফুডস লিমিটেডের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৬৯ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১২৪ টাকা ৩০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩৬ টাকা ৫৭ পয়সা।

আগামী ১২ ডিসেম্বর বেলা ১১টায় রাজধানীর গুলশান-১-এ অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানিটির এজিএম আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

এপেক্স স্পিনিং

সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে এপেক্স স্পিনিং অ্যান্ড নিটিং মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৯৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৮৬ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ৫৫ টাকা ৮ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৫৪ টাকা ৭৬ পয়সা।

আগামী ১২ ডিসেম্বর সকাল ৯টায় রাজধানীর গুলশান-১-এ অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানির এজিএম আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

বিডি অটোকারস

সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে বাংলাদেশ অটোকারস লিমিটেডের (বিডি অটোকারস) পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৫২ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ৭ টাকা ৪৪ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৬ টাকা ৯৩ পয়সা (পুনর্মূল্যায়িত)

আগামী ১৫ ডিসেম্বর বেলা ১১টায় ১১০, তেজগাঁও শিল্পাঞ্চল, ঢাকা-তে কোম্পানির এজিএম আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

আইটি কনসালট্যান্টস

সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে আইটি কনসালট্যান্টস লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ ও ৭ শতাংশ স্টক লভ্যাংশ। আগামী ৫ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় রাজধানীর মহাখালীতে অবস্থিত রাওয়া কনভেনশন হলে কোম্পানিটির ১৯তম এজিএম অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৭ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ১৯ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১৬ টাকা ২৭ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৪ টাকা ৬৯ পয়সা (পুনর্মূল্যায়িত)

ন্যাশনাল টি কোম্পানি

সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২২ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে রাষ্ট্রায়ত্ত কোম্পানি ন্যাশনাল টি কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। আগামী ২৪ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় রাজধানীর কারওয়ান বাজারে অবস্থিত টিসিবি ভবনের টিসিবি অডিটোরিয়ামে কোম্পানিটির ৪১তম এজিএম অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ নভেম্বর।

সমাপ্ত হিসাব বছরে ন্যাশনাল টি কোম্পানির ইপিএস হয়েছে ২০ টাকা ২৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১৬ টাকা ৮ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ১৭৪ টাকা ২৪ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৫৬ টাকা ২০ পয়সা (পুনর্মূল্যায়িত)

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন