মিমের ব্যস্ততা চলচ্চিত্র ঘিরে

ফিচার প্রতিবেদক

২০০৮ সালে সুন্দরী প্রতিযোগিতা দিয়ে মিডিয়ায় পা রাখা। এরপর আর এক মুহূর্তের জন্য থেমে থাকেননি। ছোট পর্দা, বড় পর্দায় দাপিয়ে বেড়ানো সে অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ছোট পর্দায় একটা সময় বেশ সরব ছিলেন তিনি। তবে এখন খানিকটা হলেও ব্যস্ততা বেড়েছে বড় পর্দায়। বলা যায়, আলো ঝলমলে রুপালি জগতে বেশ নিয়মিত মিম। কয়েক দিন অন্তর অন্তরই নতুন নতুন চলচ্চিত্রে কাজের সুসংবাদ জানান তিনি। এই তো গত মাসেই মুক্তি পেল গোলাম সোহরাব দোদুল পরিচালিত সাপলুডু সিনেমা। যেখানে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মিম। এখানে পুষ্প চরিত্রে অভিনয়ের জন্য অভিজ্ঞতার ঝুলিতে পুরেছেন দর্শকের ভালোবাসা। জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া অভিনেত্রী জানিয়েছেন সাম্প্রতিক কাজের আরো গল্প। সেসবই পাঠকের জন্য তুলে ধরা হলো

দুটো বিজ্ঞাপনের কাজ করছেন মাসেই

মাসেই নতুন দুটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করছি। একটির কাজ শেষ হয়েছে, অন্যটি মাসের শেষ দিকে করা হবে। দিনপাঁচেক আগেই শেষ করেছি প্রথম বিজ্ঞাপনটির কাজ। একটি বহুজাতিক প্রতিষ্ঠানের রিয়েল এস্টেটের বিজ্ঞাপনের শুটিং ছিল সেটি। এটি নির্মাণ করেছেন সনক মিত্র। অন্যদিকে আরেকটি বিজ্ঞাপনের শুটিং হবে ২৮ অক্টোবর। অমিতাভ রেজার নির্দেশনায় এটি মূলত একটি বহুজাতিক প্রতিষ্ঠানের তেলের বিজ্ঞাপন। এখানে বলতে চাই, সনক দার নির্দেশনায় এর আগেও কাজ করেছি। নতুন বিজ্ঞাপনটির গল্প ভাবনা এবং দাদার নির্দেশনায় খুব ভালো হয়েছে। আশা করছি, বিজ্ঞাপনটি প্রচারে এলে দর্শকেরও ভালো লাগবে। আর অমিতাভ ভাইয়ের কাজের প্রতি আমার সবসময়ই আস্থা আছে। এবারো আশা করছি অনেক ভালো হবে।

বড় পর্দায় যারা নিয়মিত, তাদের সচরাচর বিজ্ঞাপনে নিয়মিত হতে দেখা যায় না। আপনি ব্যতিক্রম। এর পেছনের কারণ কী?

বিজ্ঞাপনে কাজ করতে আমার ভালো লাগে। তবে কথা সত্য, সবসময় করা হয়ে ওঠে না। সাম্প্রতিক সময়ে করা দুটো বিজ্ঞাপনের ক্ষেত্রে সবকিছুই ব্যাটে-বলে মিলেছে বিধায় কাজ করেছি। বিজ্ঞাপনে কাজ করতে স্বাচ্ছন্দ্যবোধ করার পেছনে কিছু কারণ রয়েছে। যেমনটা বলা যায়, বিজ্ঞাপনে কাজ করলে বছরজুড়ে দর্শকের রেসপন্স পাওয়া যায়। অর্থাৎ সারাক্ষণই কিন্তু দর্শক আমাকে দেখছেন। দীর্ঘ বিরতি থাকছে না। অন্যদিকে বিজ্ঞাপনে কাজ মানে দীর্ঘ সময়ের জন্য নিজেকে বেঁধে ফেলা না। কেননা বিজ্ঞাপনের ক্ষেত্রে নির্ধারিত সময়টা কম লাগে। যদিও বিজ্ঞাপনের কাজ মানেই অল্প সময়ে অধিক পরিশ্রম। তবু বিষয়টি আমার কাছে স্বাচ্ছন্দ্যের। তাই বিজ্ঞাপনে কাজ করাটা আমি সবসময়ই বেশি উপভোগ করি।

পরাণ নিয়ে বলুন

চলচ্চিত্রের শুটিং প্রায় শেষ। শেষ ভাগের শুটিং হয়েছে ময়মনসিংহে। রায়হান রাফির নির্দেশনায় চলচ্চিত্রে আমার বিপরীতে অভিনয় করেছেন ইয়াশ রোহান শরীফুল রাজ।

চলচ্চিত্রে আপনার চরিত্রটি কেমন?

সিনেমায় একেবারেই গ্রাম্য এক মেয়ের ভূমিকায় অভিনয় করেছি। সহজ-সরল গ্রাম্য সে তরুণীর নাম অনন্যা। দর্শক অনন্যা চরিত্রটিকে ভালোবাসবে বলেই মনে হয়।

আসছে নতুন চলচ্চিত্র...

আগামী মাসে শুরু করব নতুন চলচ্চিত্রের কাজ। চলচ্চিত্রও রায়হান রাফির নির্দেশনার। আসন্ন চলচ্চিত্রটির নাম ইত্তেফাক। নভেম্বর সিলেটে শুরু হবে সিনেমার শুটিং। এখানে আমার বিপরীতে অভিনয় করবেন সিয়াম আহমেদ। সিয়াম আহমেদ বেশকিছু চলচ্চিত্রে কাজ করেছেন। তবে মজার বিষয় হচ্ছে, এটা আমার আর তার জুটিবদ্ধ হয়ে করা প্রথম চলচ্চিত্র।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন