দায়িত্ব ছাড়লেন পল স্ম্যালি

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ ফুটবলে পল স্ম্যালি অধ্যায় শেষ হলো। গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইংলিশ টেকনিশিয়ানের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার বিষয় নিশ্চিত করেছে।

২০১৬ সালে টেকনিক্যাল অ্যান্ড স্ট্র্যাটেজিক ডিরেক্টর হিসেবে বাংলাদেশ অধ্যায় শুরু করেন তিনি। যুব প্রকল্প ছাড়াও বয়সভিত্তিক দল জাতীয় দলের টেকনিক্যাল দিকগুলো দেখেছেন পল স্ম্যালি। সিনিয়র জাতীয় দলের কোচিং স্টাফদের নিয়োগে তার গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। পলের সঙ্গে নিবিড়ভাবে কাজ করেছেন জাতীয় দলের প্রধান কোচ জেমি ডে।

বাংলাদেশ অধ্যায়টা আমি উপভোগ করেছি। এজন্য বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন, সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ অন্যদের ধন্যবাদ জানাচ্ছি। দায়িত্ব পালনকালে জেমি ডে বিভিন্ন বয়সভিত্তিক দলের কোচিং স্টাফদের কাছ থেকে সহযোগিতা পেয়েছি’—বিদায় বেলায় বলছিলেন পল স্ম্যালি। যোগ করেন, ‘গত তিন বছর বাংলাদেশে কাজ করতে পারায় আমি সন্তুষ্ট সম্মানিত বোধ করছি।

পল স্ম্যালির সঙ্গে সম্পর্ক ছিন্ন করা সম্পর্কে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বণিক বার্তাকে বলেন, ‘পলের সঙ্গে চুক্তির মেয়াদ আগেই শেষ হয়েছে। সে দীর্ঘমেয়াদে বাংলাদেশে কাজ করতে আগ্রহী। কিন্তু বর্তমান অবস্থায় আমরা লম্বা সময়ের জন্য চুক্তি করতে চাচ্ছি না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন