এরিকসেনে আগ্রহী পিএসজি

ক্রিস্টিয়ান এরিকসেন অনেক দিন ধরেই টটেনহাম হটস্পার্স মধ্যমাঠের প্রাণভোমরা। স্পার্সদের অনেকগুলো জয়ে অবদান রেখেছেন তারকা মিডফিল্ডার। কিন্তু সম্প্রতি টটেনহাম ছাড়তে মরিয়া হয়ে আছেন এরিকসেন। স্পার্সদের সঙ্গে নতুন চুক্তি করার ব্যাপারেও অসম্মতি জানিয়েছেন ড্যানিশ তারকা। রিয়াল মাদ্রিদে যাওয়ার আগ্রহের কারণেই নাকি টটেনহাম ছাড়তে চান এরিকসেন। এখন টটেনহামও চাইছে এরিকসেনকে বিক্রি করে কিছু অর্থ ঘরে আনতে। তবে ২৭ বছর বয়সী তারকা মিডফিল্ডারের রিয়ালে যাওয়ার ব্যাপারে সবচেয়ে বড় বাগড়া দেয়ার জন্য নাকি প্রস্তুতি নিচ্ছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) রিয়ালের কাছ থেকে এরিকসেনকেহাইজ্যাককরতে চায় তারা।

এদিকে এরিকসেনের আবার জানুয়ারিতে দলবদলে অনাগ্রহ। তিনি দল বদলাতে চান আগামী গ্রীষ্মে। তখন তার সঙ্গে টটেনহামের চুক্তি শেষ হবে। সেক্ষেত্রে দলবদলে চুক্তিটা আরো ভালো করতে পারবেন বলে বিশ্বাস মিডফিল্ডারের। যে কারণে তার দলবদলের আনুষ্ঠানিকতা মৌসুম শেষ হওয়া পর্যন্ত ঝুলিয়ে রাখতে চান তিনি। অবশ্য এরিকসেন চাইলে আগামী জানুয়ারিতেই ইংল্যান্ডের বাইরে প্রাক-চুক্তি স্বাক্ষর করে রাখতে পারবেন। আর তখনই এরিকসেনকে ছিনিয়ে নিতে হানা দিতে চায় প্যারিসের জায়ান্টরা। কারণ দলে অনেক মিডফিল্ডার থাকলেও একজন যোগ্য সেনানীর অভাব বোধ করছে তারা। যে অভাব এরিকসেনকে দিয়ে মেটাতে চায় তারা। অন্যদিকে রিয়াল এরই মধ্যে প্রাধান্য দেয়ার তালিকায় উপরের দিকে রেখেছে এরিকসেনকে। যেখানে আছেন ম্যানচেস্টার ইউনাইটেডের পল পগবাও। দুজনকে দলে ভেড়াতে চায় তারা। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে এরিকসেনকে পেতে হলে ভালোই লড়াই করতে হবে রিয়ালকে। কারণ পিএসজি হয়তো বড় অংকের প্রস্তাব নিয়েই সামনে আসবে। এদিকে এরিকসেনকে পেতে দলের দুজন মিডফিল্ডারকে বিক্রি করার পথে হাঁটতে পারে পিএসজি। যেখানে একজন হলেন লিয়ান্দ্রো পারেদেস, যাকে কিনা তারা কিনেছে জেনিথ সেন্ট পিটার্সবার্গ থেকে। এছাড়া অন্যজন হলেন দলের জার্মান মিডফিল্ডার ইউলিয়ান ড্রাক্সলার। দুজনকে বিক্রি করে প্রাপ্ত অর্থ দিয়েই মূলত এরিকসেনকে পেতে চায় তারা। সেক্ষেত্রে ধারণা করা হচ্ছে, অর্থের পরিমাণ হতে পারে ৭১ মিলিয়ন পাউন্ডের মতো।

এদিকে এরিকসেনকে ঘিরে নাম শোনা গিয়েছিল বায়ার্ন মিউনিখেরও, যেখানে এরিকসেন রিপ্লেস হতে পারেন বার্সা থেকে ধারে আসা ফিলিপ্পে কুতিনহোর। কিন্তু এরিকসেন বায়ার্নের যোগ্য নয় বলে মন্তব্য করেছেন ক্লাব লিজেন্ড লোথার ম্যাথিউজ।

এর আগে ২০১৩ সালে আয়াক্স ছেড়ে টটেনহামে যোগ দেন এরিকসেন। এরপর হয়ে ওঠেন দলের অন্যতম নির্ভরযোগ্য মিডফিল্ডার। দলের অনেক জয়ে দারুণ অবদান রেখেছেন তিনি। কিন্তু ক্লাব বদলে অন্য কোথাও যেতে চাইছেন এরিকসেন। মেইল অনলাইন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন