ওয়ালমার্টের ই-কমার্স রাজস্বে ৩৫% প্রবৃদ্ধির সম্ভাবনা

বণিক বার্তা ডেস্ক

২০১৯-২০ অর্থবছরে -কমার্স খাত থেকে প্রাপ্ত রাজস্বে ৩৫ শতাংশ প্রবৃদ্ধির দেখা পেতে পারে মার্কিন চেইন ওয়ালমার্ট। সম্প্রতি প্রতিষ্ঠানটির আয়-ব্যয় নিয়ে আলোচনার জন্য আয়োজিত এক বৈঠকে সম্ভাবনার কথা জানান ওয়ালমার্টের প্রেসিডেন্ট সিইও ডং ম্যাকমিলন। এর মধ্য দিয়ে ওয়ালমার্ট আরো লাভজনক একটি প্রতিষ্ঠানে পরিণত হবে বলে আশা করা হচ্ছে। খবর জেডডিনেট।

ডং ম্যাকমিলন বলেন, ওয়ালমার্ট লজিস্টিক -কমার্স সক্ষমতা বাড়াতে বিনিয়োগ করছে। ক্রেতাদের কাছে কম দামে সবচেয়ে ভালো পণ্যটি পৌঁছে দেয়ার চেষ্টা করছে। কারণে ক্রেতাদের আস্থার জায়গায় রয়েছে ওয়ালমার্ট। এসব কারণে ২০১৯-২০ অর্থবছরে -কমার্স থেকেই রাজস্ব প্রবৃদ্ধি ৩৫ শতাংশে উন্নীত হওয়ার সম্ভাবনা রয়েছে।

ওয়ালমার্ট -কমার্সের প্রধান মার্ক লোরি ভবিষ্যৎ ব্যবসা নিয়ে একটি কৌশলপত্র প্রকাশ করেছেন। এতে বলা হয়েছে, ২০১৮-১৯ অর্থবছরে ওয়ালমার্ট ইউএসএ সব মিলিয়ে হাজার ৫০০ কোটি ডলারের পণ্য বিক্রি করতে পারে।

২০১৯-২০ অর্থবছরে ওয়ালমার্ট খুচরা পণ্য বিক্রির জন্য নতুন করে সাড়ে চার হাজারের বেশি স্টোর খুলবে বলেও জানান প্রতিষ্ঠানটির সিইও। চলতি বছরের ৩১ জুলাই পর্যন্ত বিশ্বের ২৭ দেশে ১১ হাজার ৩৮৯টি ওয়ালমার্ট স্টোর চালু রয়েছে। ওয়ালমার্ট ছাড়াও বিশ্বব্যাপী আরো ৫৫টি স্বতন্ত্র নামে এসব স্টোর পরিচালিত হয়। ২০১৯-২০ অর্থবছরে এসব স্টোর থেকে প্রাপ্ত রাজস্বে শতাংশ প্রবৃদ্ধি প্রত্যাশা করছে ওয়ালমার্ট।

উল্লেখ্য, গত বছর বিশ্বব্যাপী ওয়ালমার্টে ২২ লাখ কর্মী কর্মরত ছিল। এর মধ্যে ১৫ লাখ যুক্তরাষ্ট্রে। বাকি লাখ অন্য ২৬টি দেশে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন