সিরিয়ায় কুর্দিদের হামলায় তুর্কি সেনা নিহত

বণিক বার্তা ডেস্ক

সিরিয়ায় কুর্দি যোদ্ধাদের হামলায় এক তুর্কি সেনা নিহত অন্য একজন আহত হয়েছেন। রোববার হতাহতের ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছে তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয়। খবর এএফপি।

তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক বিবৃতিতে জানানো হয়, কুর্দি বাহিনীর অ্যান্টি-ট্যাংক হালকা আগ্নেয়াস্ত্রের আঘাতে তাল আবইয়াদ সীমান্ত এলাকায় তাদের এক সাহসী যোদ্ধা শহীদ অন্য একজন আহত হয়েছেন। তুর্কি সেনারা তার জবাবে পাল্টা হামলা চালিয়েছেন।

যুক্তরাষ্ট্রের সঙ্গে গত বৃহস্পতিবারের সমঝোতা অনুযায়ী, কুর্দিরা যাতে পিছু হটার সময় পায়, সে কারণে পাঁচদিনের জন্য অস্ত্রবিরতির ব্যাপারে সম্মত হয়েছিল তুরস্ক। তবে তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান হুঁশিয়ারি উচ্চারণ করেন, যদি ওই অঞ্চল থেকে কুর্দিরা পিছু না হটে, তাহলে তাদের পিষে ফেলবেন।

শনিবার তুরস্ক কুর্দি বাহিনী একে-অন্যের দিকে অস্ত্রবিরতি লঙ্ঘনের অভিযোগ তুলেছে। রোববার তুর্কি প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, কুর্দিরা অন্তত ২০টি হামলা চালিয়েছে।

বার্তা সংস্থা এএফপির সঙ্গে এক সাক্ষাত্কারে তুর্কি প্রেসিডেন্টের মুখপাত্র ইব্রাহিম কালিন আহ্বান রাখেন, সিরিয়ান কুর্দি বাহিনীর পশ্চাদপসরণ নিশ্চিতে যুক্তরাষ্ট্র যেন তার ভূমিকা পালন করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন