দুদক ধোয়া তুলসি পাতা না, দুদকেও দুর্নীতি আছে: ইকবাল মাহমুদ

বণিক বার্তা অনলাইন

দুর্নীতি দমন কমিশনেও (দুদক) দুর্নীতির রয়েছে বলে স্বীকার করে নিয়ে কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, ‘(দুদকে) দুর্নীতি যেমন আছে, কমিশনকে স্বচ্ছতা-জবাবদিহীতার আওতায় আনার জন্য আমরা কাজ করছি। হয়তো কাজটি কাঙ্খিত মাত্রায় হচ্ছে না।’

আজ রবিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও পুলিশের বিশেষ ইউনিট কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) উদ্যোগে সপ্তাহব্যাপী যৌথ প্রশিক্ষণ কর্মশালায় উপস্থিত হয়ে তিনি একথা বলেন। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম।

ইকবাল মাহমুদ বলেন, ‘আমরা কখনোই দাবি করিনি যে দুদকে দুর্নীতি নাই। দুদক ধোয়া তুলসি পাতা, এখানে দুর্নীতি নাই- এটা সত্য না। এখানে (দুদক) দুর্নীতি আছে। দুর্নীতি যেমন আছে,... কমিশনকে স্বচ্ছতা-জবাবদিহীতার আওতায় আনার জন্য আমরা কাজ করছি। হয়তো কাজটি কাঙ্খিত মাত্রায় হচ্ছে না।’

তিনি বলেন, কোন প্রতিষ্ঠানের যদি কোন সমালোচনাই না হয় তাহলে বুঝতে হবে কোথাও সমস্যা আছে। যারা অনিয়মকে নিয়মে পরিনত করেছে তাদের “টুটি” চেপে ধরার সব আয়োজন সম্পন্ন করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত হয়ে ডিএমপি কমিশনার, সাইবার অপরাধ থেকে শুরু করে সব ধরনের অপরাধ মোকাবিলায় দুদক আর পুলিশ একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন