‘নতুন মোবাইল কিনে না দেয়ায়’ মাকে হত্যা, ছেলে গ্রেফতার

বণিক বার্তা প্রতিনিধি, বাগেরহাট

বাগেরহাটে এক বৃদ্ধাকে ধারালো ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যার অভিযোগে তার ছেলেকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের ভাষ্য, মাদকাসক্ত এই ছেলে নেশার টাকা না পেয়ে কিংবা নতুন মোবাইল ফোনের বায়না ধরে না পেয়ে ক্ষুব্ধ হয়ে মাকে হত্যা করে থাকতে পারে।

আজ রবিবার সকাল সাড়ে ৮টার দিকে বাগেরহাট শহরের বাসাবাটি এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় ঘাতক মাদকাসক্ত ছেলে রাসেল মল্লিককে (৩২) আটক করেছে। নিহত ওই নারীর নাম রাবেয়া মল্লিক (৬০)। তিনি শাহজাহান মল্লিকের স্ত্রী। 

পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এদিকে এ হত্যাকান্ডের খবর পেয়ে বাগেরহাট মডেল থানা, পিবিআই ও ডিবি পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ও আলামত জব্দ করে।

নিহতের বড় মেয়ে সালমা আক্তার মুন্নি বলেন, আমার ছোট ভাই রাসেল এলাকার নেশাখোরদের সাথে মিশে প্রায় ২২ বছর ধরে মাদকের নেশায় জড়িয়ে পড়েছে। তাকে নেশা থেকে ফিরিয়ে আনার জন্য অনেক জায়গায় চিকিৎসা করিয়েছি। কিন্ত নেশা থেকে সে বের হতে পারেনি।

আরেক মেয়ে নাজমা আক্তার যুথি বলেন, আমার মা রাবেয়া ও ছোটভাই রাসেল দোতলা বাড়িতে বসবাস করতেন। মা থাকতেন নিচতলায় আর ভাই দোতলায়। গত দুই তিনদিন ধরে আমার ছোট ভাই রাসেল ইংরেজী সিনেমা দেখার জন্য মায়ের কাছে বায়না ধরে। এই সিনেমা দেখার কথা মা আমাকে জানালে আমি আজ রোববার সকালে রাসেলকে সিনেমা দেখতে আমার বাসায় আসতে বলি। সকাল ৭টার দিকে মাকে ফোন করে বলি মা রাসেলকে একটু দেরি করে আমার বাসায় আসতে বলো। মায়ের সাথে এটাই ছিল আমার শেষ কথা। এরপর শুনি মাকে হত্যা করা হয়েছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহাতাব উদ্দিন বলেন, বাসাবাটি এলাকায় ছেলের হাতে মা খুন হয়েছে এমন খবর পেয়ে থানার তদন্ত কর্মকর্তা পান্নু ও সদর ফাড়ির টিএসআই আজাদ ঘটনাস্থল থেকে ঘাতক রাসেলকে গ্রেফতার করেছে। পরে পুলিশের উধবর্তন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমাদের তদন্ত কাজ চলছে।  

স্থানীয়দের বরাত দিয়ে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ আফজাল সাংবাদিকদের বলেন, রাসেল নামে ওই যুবক দীর্ঘদিন ধরে মাদকাসক্ত। সকালে সে তার মায়ের কাছে একটি নতুন মোবাইল ফোনসেট কিনে চায়। তাতে অস্বীকৃতি জানালে ছেলে ক্ষুব্দ হয়ে ধারালো ছুরি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে মাকে হত্যা করে। 

রাসেল মায়ের কাছে নেশার টাকা অথবা মোবাইলফোনসেট চেয়ে না পেয়ে ক্ষুব্ধ হয়ে এ হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। 

পুলিশের এই কর্মকর্তা আরো জানান, নিহতের মুখমন্ডল, গলাসহ শরীরের বিভিন্ন স্থানে ধারালো ছুরির আঘাতে চিহ্ন রয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন