ইউএস-বাংলার বহরে চতুর্থ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট

বণিক বার্তা অনলাইন

দেশের অন্যতম শীর্ষ বেসরকারি এয়ারলাইন্স ইউএস-বাংলার বহরে যুক্ত হল আরো একটি নতুন এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট। এ নিয়ে ইউএস-বাংলা এয়ারলাইন্সের এয়ারক্রাফটের সংখ্যা দাঁড়ালো ১১টি। যা বাংলাদেশের বেসরকারী বিমান পরিবহন সংস্থার মধ্যে সর্বোচ্চ। 

গতকাল শনিবার বিকেলে এয়ারক্রাফটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে। আনুষ্ঠানিকভাবে এয়ারক্রাফটটি গ্রহণ করেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান উপদেষ্টা ক্যাপ্টেন আহমেদ শিকদার। এ সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউএস বাংলার এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ফ্রান্সের মোরল্যাক্স এয়ারপোর্ট থেকে মিশর ও ওমান হয়ে নতুন সংযোজিত নিউ এয়ারক্রাফটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করে। অবতরণের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটিতে ৭২টি আসন রয়েছে। যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে অধিকতর ফ্লাইট পরিচালনা করা হবে।

উল্লেখ্য যে, ১৭ জুলাই ২০১৪ তারিখে দুটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০সহ বর্তমানে ইউএস-বাংলার বিমান বহরে মোট ১১টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ৮-কিউ৪০০ ও চারটি এটিআর ৭২-৬০০। শিগগিরই আরো দু’টি এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট বিমান বহরে যুক্ত করার পরিকল্পনা করছে অন্যতম শীর্ষ এয়ারলাইন্সটি। 

বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ আন্তর্জাতিক রুট কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে ইউএস বাংলা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন