গেল সপ্তাহে প্রকাশিত

ঘোষিত লভ্যাংশ বার্ষিক ফলাফল

এনভয় টেক্সটাইলস লিমিটেড

 

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে এনভয় টেক্সটাইলসের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩১ পয়সা, আগের বছর যা ছিল টাকা পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৩৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৮ টাকা পয়সা।

আগামী ২১ ডিসেম্বর সকাল ১০টায় রাজধানীর পান্থপথে অবস্থিত সামারাই কনভেনশন সেন্টারে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ লভ্যাংশ দেয় এনভয় টেক্সটাইলস। এর মধ্যে ১০ শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ। ২০১৭ হিসাব বছরে শতাংশ নগদের পাশাপাশি শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা।

 

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড

 

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ওয়েস্টার্ন মেরিনের পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৭৫ পয়সা, আগের বছর যা ছিল টাকা ৭১ পয়সা। ৩০ জুন কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩০ টাকা ১৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৩ টাকা পয়সা।

ঘোষিত লভ্যাংশ, সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য বিষয় পর্যালোচনার জন্য আগামী ২৩ নভেম্বর সকাল ১০টায় চট্টগ্রামের শাহীন গলফ ক্লাব কনভেনশন সেন্টারে কোম্পানির এজিএম আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে নভেম্বর।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় ওয়েস্টার্ন মেরিন। সর্বশেষ রেটিং অনুযায়ী কোম্পানিটির ঋণমান দীর্ঘমেয়াদেট্রিপল বি প্লাস স্বল্পমেয়াদেএসটি-ফোর ২০১৮ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে মূল্যায়ন করেছে ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)

 

রহিম টেক্সটাইল মিলস লিমিটেড

 

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ ১০ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে রহিম টেক্সটাইল মিলসের পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরের কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৩৪ পয়সা, আগের বছর যা ছিল টাকা ৯০ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ৪১ টাকা ৭১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪০ টাকা ৯১ পয়সা (পুনর্মূল্যায়িত)

আগামী ২১ ডিসেম্বর সকাল ৯টায় রাজধানীর গুলশান-- অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে নভেম্বর।

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ দেয় রহিম টেক্সটাইল। এর মধ্যে ২০ শতাংশ নগদ ১০ শতাংশ স্টক। ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদের পাশাপাশি ১৫ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা।

 

বিএসসি

 

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) পরিচালনা পর্ষদ। আগামী ২৪ নভেম্বর বেলা ১১টায় চট্টগ্রাম বোট ক্লাবে কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন