সিরাজগঞ্জে নয় ফুট লম্বা অজগর সাপ উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে নয় ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করা হয়েছে। শনিবার দুপুরে বেলকুচি উপজেলার কান্দাপাড়া চরনবীপুর গ্রামের ইসমাইল হোসেন আকন্দের ছেলে আলমগীর আকন্দের বাড়ির একটি গাছ থেকে অজগর সাপটি উদ্ধার করা হয়। উদ্ধারের পরে সাপটিকে দি বার্ড সেফটি হাউজের সংগঠনের সদস্যরা বন কর্মকর্তাদের কাছে তা হস্তান্তর করেছেন বলে জানা গেছে। 

এলাকাবাসী জানায়, শনিবার দুপুরে জেলার বেলকুচি উপজেলার কান্দাপাড়া চরনবীপুর গ্রামের ইসমাইল হোসেন আকন্দের ছেলে আলমগীর আকন্দের বাড়ির একটি গাছে সাব্বির নামের এক বালক বাড়ির বাইরে খেলা করার সময় গাছের উপর একটি অজগর সাপ জড়িয়ে থাকতে দেখে সবাইকে খবর দেয়। পরে স্থানীয়রা খবর দিলে বিকেলে দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস ও সংগঠনের সদস্য ইমন ঘটনাস্থলে উপস্থিত হয়ে সাপটি উদ্ধার করেন।

এ বিষয়ে দি বার্ড সেফটি হাউজের চেয়ারম্যান মামুন বিশ্বাস বলেন, আমি ও ইমন সাপটি ধরার জন্য গাছের উপরে উঠি। এ সময় ইমন গাছের ঠাল কেটে দিলে সাপটি নিচে ধরে রাখা জালের মধ্য পড়ে। তখন সাপটিকে চটের বস্তায় ভরে রাখা হয়। 

মামুন আরো জানান, বন্যপ্রাণী প্রকৃতি ও সংরক্ষণ রাজশাহী বিভাগীয় পরির্দশক জাহাঙ্গীর কবিরের সাথে ফোনে যোগাযোগ করে তার পরামর্শে সাপটিকে উদ্ধার করা হয় এবং সিরাজগঞ্জের ভারপ্রাপ্ত বন কর্মকর্তা হৃষীকেষ চন্দ্র রায় এর কাছে অজগর সাপটি হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে সিরাজগঞ্জ ভারপ্রাপ্ত বন কর্মকর্তা হৃষীকেষ চন্দ্র রায় জানান, উদ্ধার হওয়া নয়ফুট লম্বা অজগর সাপটিকে সিরাজগঞ্জ বঙ্গবন্ধু ইকো পার্কে ছেড়ে দেওয়া হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন