এবার ফরিদপুরে এক বাবার বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ

বণিক বার্তা প্রতিনিধি, ফরিদপুর

সুনামগঞ্জের দিরাই উপজেলায় প্রতিপক্ষকে ফাঁসাতে শিশু তুহিনকে নির্মমভাবে হত্যার রেশ কাটতে না কাটতেই এবার ফরিদপুরে এক বাবার বিরুদ্ধে শিশুকে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার রাতে সদরপুর উপজেলার ভাষানচর ইউনিয়নের চাদঁপুর গ্রামে বাড়ির পাশের ধান ক্ষেত থেকে তিন বছর বয়সী শিশু রহমত প্রমাণিকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। 

শিশুটির মা স্বপ্না আক্তার অভিযোগ করেছেন, বাবা হানিফ প্রামাণিক ঘুমন্ত রহমতকে তুলে নিয়ে শ্বাসরোধ করে হত্যা করেছেন।

বেশ কিছু দিন সন্তান নিয়ে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে টানাপোড়েন চলছিল জানিয়ে স্বপ্না বলেন, সন্তানকে আমার স্বামী স্বীকার করছিলো না। গতকাল আমি আমার বাবার বাড়ি থেকে স্বামীর বাড়ি আসি। এরপর থেকে সে আমার সাথে ঝগড়া বাঁধায়। রাত ৯টার দিকে আমি ঘুম থেকে জেগে দেখি আমার সন্তান নেই। এরপর অনেক খোঁজাখুঁজির পর বাড়ির পাশে ধান ক্ষেতে আমার সন্তানের লাশ পাই। পরে খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে নিয়ে যায়।

এ ঘটনার পর থেকে হানিফ প্রামাণিক পলাতক।

সদরপুর থানার অফিসার ইনচার্জ মো. লুৎফর রহমান জানান, খবর পেয়ে রাতেই মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। 

তিনি বলেন, নিহতের মা আজ (শনিবার) সকালে তার স্বামীকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছে। আমরা তাকে আটকের জন্য জোর চেষ্টা চালিয়ে যাচ্ছি।

প্রসঙ্গত, গেল ১৪ অক্টোবর (সোমবার) সকালে সুনামগঞ্জের দিরাই উপজেলায় গাছে ঝোলানো অবস্থায় শিশু তুহিনের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে পুলিশ। নৃশংসভাবে এই হত্যাকাণ্ডটি দেশব্যাপি ব্যাপক আলোচিত হয়। পরদিন শিশুটির মা বাদী হয়ে ১০ জনকে আসামি করে দিরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই দিনই পুলিশ সংবাদ সম্মেলনে জানায়, প্রতিপক্ষকে ফাঁসাতেই বাবা, চাচা ও চাচাতো ভাই মিলে হত্যা করে ৫ বছরের শিশু তুহিন হাসানকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন