শনিবার | নভেম্বর ২৩, ২০১৯ | ৯ অগ্রহায়ণ ১৪২৬

টকিজ

‘প্রথম ছবি সবসময়ই স্পেশাল!’

ফিচার ডেস্ক

কুছ কুছ হোতা হ্যায় ছবির মাধ্যমে ২১ বছর আগে পরিচালনায় অভিষেক হয়েছিল করণ জোহরের। এ নিয়ে আবেগাক্রান্ত করণ ইনস্টাগ্রামে স্মৃতিচারণ করেছেন

করণ জোহরের পরিচালনায় শাহরুখ খান, রানী মুখার্জি ও কাজল অভিনীত কুছ কুছ হোতা হ্যায় -এর ২১ বছর

কুছ কুছ হোতা হ্যায় ছবির মাধ্যমে ২১ বছর আগে পরিচালনায় অভিষেক হয়েছিল করণ জোহরের। এ নিয়ে আবেগাক্রান্ত করণ ইনস্টাগ্রামে স্মৃতিচারণ করেছেন।

ক্যারিয়ারের শুরুতে করণ কিছুদিন অভিনয় করেছিলেন। এরপর আদিত্য চোপড়ার সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। ১৯৯৮ সালে নিজে ফুলটাইম পরিচালক হওয়ার সিদ্ধান্ত নেন। সে বছরই ১৬ অক্টোবর তার পরিচালনায় মুক্তি পায় বলিউডের আইকনিক রোমান্টিক ছবি কুছ কুছ হোতা হ্যায়। ছবিতে মুখ্য চরিত্রে ছিলেন শাহরুখ খান ও কাজল। আরেকটি আবশ্যিক চরিত্রে ছিলেন তখনকার তুলনামূলক নতুন অভিনেত্রী রানী মুখার্জি। তবে এ ছবিতে রানী বুঝিয়ে দিয়েছিলেন তিনি সামনে বলিউডের অন্যতম নায়িকা হয়ে উঠবেন।

একদিন আগে কুছ কুছ হোতা হ্যায় ২১ বছর পার করল। এ উপলক্ষে করণ তার ইনস্টাগ্রামে ছবির একটা পোস্টার শেয়ার করে লিখেছেন, ‘প্রথম সবসময়ই বিশেষ! ছবির শিল্পী, ক্রু, সংগীত সবই সঠিক জায়গায় ছিল। সবাইকে ধন্যবাদ, এমনকি ২১ বছর পরও এ নিরবধি যাত্রাকে উপহার দেয়ার জন্য। এরপর তিনি হ্যাশট্যাগ দিয়ে স্মরণ করেছেন শাহরুখ খান, কাজল, রানী মুখার্জী, সালমান খানসহ আরো কয়েকজনকে।


কুছ কুছ হোতা হ্যায় ২০ বছর উদযাপনে শাহরুখ খানও স্মৃতিচারণ করেছিলেন। করণ কীভাবে তাকে ছবির চিত্রনাট্য শুনিয়েছিলেন সে গল্প বলেছিলেন তিনি। গত বছর শাহরুখ লিখেছিলেন, ‘চাহাত ছবির শুটিং চলার সময় হোটেলে বসে করণ আমাকে ছবির গল্প শুনিয়েছিল এবং সেটা আমার কাছে একেবারে ছাইপাঁশ মনে হয়েছিল। কিন্তু তার মনে হয়েছিল সে আমাকে সন্তুষ্ট করতে পেরেছিল। কিছুদিন পর তার মনে হয়েছিল আমি হয়তো গল্পটা ভুলে গেছি। এবার সে কাজলকে সঙ্গে নিয়ে আমাকে চিত্রনাট্য বর্ণনা করতে শুরু করে এবং কিছুক্ষণ পর গল্পের আবেগে দুজনই আমার রুমে বসেই কাঁদতে শুরু করে।

কুছ কুছ হোতা হ্যায় ছবিতে সালমান খান ছিলেন একটি ক্যামিও চরিত্রে।

 

সূত্র: ডিএনএ

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন