বৃহস্পতিবার | নভেম্বর ১৪, ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

টেলিকম ও প্রযুক্তি

রাউটারের জন্য হুয়াওয়ের ঝুড়িতে উদ্ভাবনী পুরস্কার

বণিক বার্তা ডেস্ক

হুয়াওয়ে তাদের নতুন নেটইঞ্জিন ৮০০০ সিরিজের রাউটারের জন্যইনোভেশন লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন করেছে, যা বিশ্বখ্যাত পরামর্শক সংস্থা ফ্রস্ট অ্যান্ড সুলিভান বেস্ট প্র্যাকটিস অ্যাওয়ার্ড অনুষ্ঠানে প্রদান করা হয়। এ সিরিজ বাজারের ১৪.৪টি গতি সরবরাহকৃত প্রথম রাউটার, যা গড়ে ১.৫ গুণ বেশি দ্রুততার সঙ্গে সেবা দিতে সক্ষম।

ফাইভজি ও ক্লাউডের যুগে আইপি বহনকারী নেটওয়ার্ক মোবাইল, বাসস্থান, ব্যক্তিগত লাইনের মতো বিভিন্ন ডিজিটাল সেবা দিচ্ছে। কিন্তু বৃহত্তর ক্যাপাসিটি, মাল্টিনেটওয়ার্ক কনভারজেন্স, সার্ভিস লেভেল এগ্রিমেন্ট (এসএলএ) এবং দক্ষ পরিচালনা ও রক্ষণাবেক্ষণের অভাবের কারণে আইপি বাহক নেটওয়ার্ককে বহু সমস্যা মোকাবেলা করতে হচ্ছে।

হুয়াওয়ের নতুন সিরিজের রাউটারের মাধ্যমে এসআরভিসি পাওয়ার ইন্টেলিজেন্ট কানেকশন এবং কৃত্রিম বুদ্ধিমত্তানির্ভর সব ধরনের বুস্টেড পরিচালনা ও রক্ষণাবেক্ষণ প্রক্রিয়াকে এক

প্লাটফর্মে নিয়ে এসেছে। এ সিরিজ মেট্রো কোর, এগ্রিগেশন, ডিসি গেটওয়ে এবং আন্তর্জাতিক গেটওয়ের ক্ষেত্রে প্রযোজ্য। 

এ বিষয়ে হুয়াওয়ের সার্ভিস রাউটার ডোমেইনের প্রেসিডেন্ট হাংক চেন বলেন, হুয়াওয়ে ১৯৯৫ সাল থেকে রাউটার নিয়ে গবেষণা ও উন্নয়নের (আরএ্যান্ডডি) সঙ্গে সম্পৃক্ত। দুই দশকেরও বেশি সময় ধরে বিনিয়োগের ফলে হুয়াওয়ে এখন শীর্ষস্থানীয় বুদ্ধিমত্তার আইপি নেটওয়ার্ক সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে খ্যাতি অর্জন করেছে। নেটইঞ্জিন ৮০০০ সিরিজের বৃহৎ ক্ষমতাসম্পন্ন নতুন রাউটার সফলভাবে সেবা প্রদান করছে। একই সঙ্গে রাউটারটি দিয়ে আমাদের নেতৃত্ব অব্যাহত রাখতে সক্ষম হয়েছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন