শনিবার | নভেম্বর ২৩, ২০১৯ | ৯ অগ্রহায়ণ ১৪২৬

শিল্প বাণিজ্য

নিজেদের মধ্যে সহযোগিতা বিনিময় করবে নভোএয়ার ও ফায়ারফ্লাই

দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার ও মালয়েশিয়ার ফায়ারফ্লাই এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। এর আওতায় দুই প্রতিষ্ঠান প্রশিক্ষণ, প্রকৌশল, উড়োজাহাজ রক্ষণাবেক্ষণও ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে নিজেদের মধ্যে সহযোগিতা বিনিময় করবে।

বৃহস্পতিবার নভোএয়ার এর প্রধান কার্যালয়ে এ সমঝোতা চুক্তি সই অনুষ্ঠিত হয়। নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মফিজুর রহমান ও ফায়ারফ্লাই এর সিইও ফিলিপসি ইউ জিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন। এসময় দুই প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত  ছিলেন।

নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক জনাব মফিজুর রহমান বলেন, যাত্রীদের উন্নত সেবাপ্রদান ও নিরাপদ যাত্রা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। তাই সেবার মান আরও উন্নত করতে উড়োজাহাজ রক্ষণাবেক্ষণ, দক্ষ জনবলসহ প্রয়োজনীয় সহযোগিতার জন্যই আমরা ফায়ারফ্লাইএর সাথে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করেছি।

ফায়ারফ্লাই এর সিইও ফিলিপসি ইউ জিন বলেন, বাংলাদেশের অন্যতম ও অগ্রগামী বেসরকারি এয়ারলাইন নভোএয়ার এর সাথে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতামূলক এই সমঝোতা স্মারক স্বাক্ষর একটি মাইলফলক হিসেবে গণ্য হবে এবং সহযোগিতার পরিধি আরো বিস্তৃত হবে বলে বিশ্বাস করি। তাই নিজেদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে যাত্রীদের সেবা আরও উন্নত করার লক্ষ্যেই এই দ্বিপাক্ষিক সমঝোতা স্মারক সই করা হয়েছে। নভোএয়ার এর সাথে সমঝোতা স্মারক সই করতে পেরে আমরা আনন্দিত।

ফায়ারফ্লাই, মালয়েশিয়া এয়ারলাইন্সের একটি অঙ্গ প্রতিষ্ঠান। ২০০৭ সালে প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার পাশাপাশি পাইলটদের প্রশিক্ষণ দিয়ে থাকে। এছাড়া উড়োজাহাজের কারিগরি সহায়তা প্রদান করে এরইমধ্যে সুনাম অর্জন করেছে।

নভোএয়ার ৬টি এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজ দিয়ে প্রতিদিন চট্টগ্রাম ৫টি, কক্সবাজার ৫টি, সৈয়দপুর ৫টি, যশোর ৫টি, সিলেট  ২টি, বরিশাল, রাজাশাহী ও কলকাতায় ১টি করে ফ্লাইট পরিচালনা করছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন