ছাত্রদলের নতুন সভাপতি-সা. সম্পাদককে আদালতে হাজিরের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের নতুন কমিটির সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন শ্যামলকে আগামী ২০ নভেম্বর আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত। গেল সোমবার (১৪ অক্টোবর) ঢাকার সিনিয়র চতুর্থ সহকারী জেলা জজ নুসরাত সাহারা বীথি শুনানি শেষে এ নির্দেশ দেন। বিষয়টি গতকাল বুধবার (১৬ অক্টোবর) আদালতের কার্যতালিকায় উঠেছে।

আদালতের পেশকার কল্যাণ কুমার সিংহ জানান, ছাত্রদলের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির সহ-ধর্মবিষয়ক সম্পাদক আমানউল্লাহ আমানের করা এক আবেদনের পরিপ্রেক্ষিতে গেল ১২ সেপ্টেম্বর আদালত সংগঠনের কাউন্সিল অনুষ্ঠানের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। এছাড়া ছাত্রদলের কাউন্সিলে কেন স্থায়ী নিষেধাজ্ঞা দেওয়া হবে না তা জানতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১০ নেতাকে কারণ দর্শানোর নির্দেশ দেন আদালত।

গত ১৪ অক্টোবর ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারির মামলাটির শুনানির ধার্য তারিখ ছিল। তবে আদালতের নিষেধাজ্ঞার মধ্যেই গত ১৮ সেপ্টেম্বর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের শাহজাহানপুরের বাড়িতে ছাত্রদলের ৬ষ্ঠ কাউন্সিলের ভোটগ্রহণ সম্পন্ন হয়। এ নির্বাচনে কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক পদে মো. ইকবাল হোসেন শ্যামল নির্বাচিত হন।

ফলে গত ২৩ সেপ্টেম্বর সংগঠনটির নতুন সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক পদে মো. ইকবাল হোসেন শ্যামলকে নতুন করে পক্ষভুক্ত করেন মামলার বাদী। ফলে ১৪ অক্টোবরের শুনানিতে তাদের বিষয়টি আলোচনা হলে বিচারক ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদককে মামলাটির পরবর্তী শুনানিতে উপস্থিত হওয়ার নির্দেশ দেন এবং সেই শুনানির তারিখ ২০ নভেম্বর নির্ধারণ করেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন