প্রধানমন্ত্রীর সঙ্গে যুবলীগের বৈঠক রোববার

থাকবেন না চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী

তানিম আহমেদ

সপ্তম জাতীয় কংগ্রেসের (যুবলীগের সম্মেলন) বিষয়ে আগামী রোববার বিকালে গণভবনে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদের নেতৃত্বে সংগঠনের প্রেসিডিয়াম সদস্যরা। তবে প্রধানমন্ত্রীর সঙ্গে অনুষ্ঠেয় বৈঠকে উপস্থিত থাকবেন না যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। আওয়ামী লীগের একাধিক সূত্র তথ্য জানিয়েছে।

সূত্র জানিয়েছে, গতকাল দুপুরে যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রেসিডিয়াম সদস্যদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকের অনুমতি নেয়ার জন্য গণভবনে যান। তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে সময় চান। প্রধানমন্ত্রী আগামী রোববার বিকাল ৫টায় গণভবনে যুবলীগের নেতাদের সঙ্গে বৈঠকের অনুমতি দেন। সময় প্রধানমন্ত্রী হারুনুর রশিদকে বলেন, দুর্নীতির অভিযোগ আছে এমন কেউ যেন তোমাদের সঙ্গে গণভবনে না আসে।

ক্যাসিনোবিরোধী অভিযানের শুরুতেই আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের নেতাদের জড়িত থাকার বিষয়ে অভিযোগ ওঠে। অভিযোগে গ্রেফতার করা হয়েছে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি (গ্রেফতারের পরে বহিষ্কৃত) ইসমাইল চৌধুরী সম্রাট, সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুঁইয়াসহ যুবলীগের কয়েকজন নেতাকে। অন্যদিকে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর ব্যাংক হিসাব তলব করে বাংলাদেশ ব্যাংক। একই সময় ওমর ফারুকের দেশত্যাগে নিষেধাজ্ঞাও জারি করা হয়।

সূত্র জানায়, সর্বশেষ গত অক্টোবর রাতে ওমর ফারুক চৌধুরী গণভবনে গিয়েছিলেন। ওইদিন ভারত সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরেছিলেন। ওইদিন গণভবনে উপস্থিত থাকা একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, যুবলীগ নেতারা যে পাশে দাঁড়িয়েছিলেন সেদিকে প্রধানমন্ত্রী তাকাননি। এর আগে গত অক্টোবরও ওমর ফারুক চৌধুরীকে গণভবনে দেখা গিয়েছিল। কিন্তু ব্যাংক হিসাব তলব দেশত্যাগে নিষেধাজ্ঞার পর থেকে তিনি আর প্রকাশ্য আসছেন না। সর্বশেষ ১১ অক্টোবর অনুষ্ঠিত প্রেসিডিয়াম বৈঠকেও উপস্থিত ছিলেন না ওমর ফারুক। সাধারণ সম্পাদক হারুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে চেয়ারম্যানের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন কয়েকজন নেতা। তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়ার কথাও বলেন তারা।

জানা গেছে, সাধারণত সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক থাকেন চেয়ারম্যান, কিন্তু সপ্তম কংগ্রেসের প্রস্তুতি কমিটিতে ওমর

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন