বিদ্যুৎ খাতে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ খাতে বিনিয়োগ করতে আগ্রহী সৌদি আরব। গতকাল এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্য জানিয়েছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)

বিডা জানিয়েছে, গতকাল সৌদি আরবভিত্তিক রিয়াদ কেবল গ্রুপ কোম্পানির দুই সদস্যের প্রতিনিধি দল বিডা কার্যালয়ে প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের সঙ্গে সাক্ষাৎ করেন। সময় প্রতিনিধি দল জানায়, রিয়াদ কেবল গ্রুপ কোম্পানি বিশ্বের চতুর্থ বৃহৎ কেবল উৎপাদন কোম্পানি। তারা বিদ্যুৎ সৌরবিদ্যুৎ খাতে বিপুল বিনিয়োগের আশা প্রকাশ করে বিডার সার্বিক সহযোগিতা কামনা করেন। রিয়াদ কেবল গ্রুপের প্রতিনিধি দল ১২-১৭ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ অবস্থান করবে। সময় তারা বিদ্যুৎ বিভাগ শিল্প মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ মতবিনিময় সভা করবেন।

প্রতিনিধি দলের সঙ্গে মতবিনিয়মকালে বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম বিদ্যুৎ উৎপাদন খাতে বাংলাদেশের অগ্রগতি তুলে ধরে বলেন, বাংলাদেশ বিনিয়োগের উত্কৃষ্ট জায়গা এবং মানসম্মত পণ্যের বিশাল বাজার, সেই সঙ্গে রয়েছে শতভাগ রফতানির সুবিধা। তিনি আরো বলেন, উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিনিয়োগকারীদের সর্বোচ্চ সেবা দেয়ার জন্য বিডা প্রস্তুত।

সময় বিডার পরিচালক মো. আরিফুল হক আইনবিষয়ক কর্মকর্তা মো. সাইফুল ইসলাম উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন