শনিবার | নভেম্বর ২৩, ২০১৯ | ৯ অগ্রহায়ণ ১৪২৬

শেয়ারবাজার

১০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা নর্দান জুটের

নিজস্ব প্রতিবেদক

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে নর্দান জুট ম্যানুফ্যাকচারিং কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৩ টাকা ২৯ পয়সা, যেখানে আগের হিসাব বছরে শেয়ারপ্রতি লোকসান ছিল ১৭ টাকা ১৫ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮০ টাকা ৩৩ পয়সা, ২০১৮ হিসাব বছর শেষে যা ছিল ৫৭ টাকা পয়সা।

ঘোষিত লভ্যাংশ, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য বিষয় পর্যালোচনার জন্য আগামী ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় রাজধানীর মহাখালীতে অবস্থিত রাওয়া কনভেনশন হলে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে নভেম্বর।

লোকসানের কারণে ২০১৮ হিসাব বছরে বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দেয়নি পাট খাতের স্বল্পমূলধনি কোম্পানিটি। কারণে কোম্পানিটিকেথেকেজেডক্যাটাগরিতে স্থানান্তর করে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ। ২০১৭ হিসাব বছরে ২০ শতাংশ হারে নগদ স্টক লভ্যাংশ দিয়েছিল নর্দান জুট। তার আগে ২০১৬ হিসাব বছরে শতাংশ ২০১৫ হিসাব বছরে ২০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা।

ডিএসইতে গতকাল শেয়ারটির সর্বশেষ দর ছিল ৮১৯ টাকা ৯০ পয়সা। সমাপনী দর ছিল ৮২০ টাকা ৪০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ৪৪৬ টাকা ৯০ পয়সা থেকে হাজার ৪৮৯ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করেছে।

১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত নর্দান জুটের অনুমোদিত মূলধন ১০ কোটি টাকা। পরিশোধিত মূলধন কোটি ১৪ লাখ ২০ হাজার টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন