মঙ্গলবার | ডিসেম্বর ১০, ২০১৯ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬

খবর

গ্রাহকের অর্থ আত্মসাত

ইবিএলের দুই ব্যবস্থাপকসহ ৮ জনের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

   জাল কাগজ-পত্র তৈরি করে বিভিন্ন গ্রাহকের ১১ কোটি ৭৩ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ইস্টার্ন ব্যাংকের (ইবিএল) দুই ব্যবস্থাপকসহ আটজনের বিরুদ্ধে পৃথক আটটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক) গতকাল দুদকের চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলাগুলো দায়ের করা হয়েছে।


মামলায় আসামি করা হয়েছে- ইবিএলের চট্টগ্রামের নিজাম উদ্দিন রোড শাখার ব্যবস্থাপক মো. ইফতেখারুল কবির, চান্দগাঁও শাখার ব্যবস্থাপক সামিউল সাহেদ চৌধুরী, স্থানীয় ব্যবসায়ী জাকির হোসেন (বাপ্পী), মো. মাহমুদুল হাসান, আব্দুল মাবুদ, ফারজানা হোসেন ফেন্সী, আজম চৌধুরী ও খালেদ সাইফুল্লাহ। তাদের মধ্যে মো. ইফতেখারুল কবির প্রতিটি মামলায় এবং অন্যরা একাধিক মামলার আসামি বলে দুদক জানিয়েছে।


মামলা এজাহারে বলা হয়েছে, আসামিরা পরস্পরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে গ্রাহক ও ব্যাংকের মিথ্যা হিসাব বিবরণী, মিথ্যা নথিপত্র তৈরি করে বিভিন্ন গ্রাহকের কাছ থেকে চেক নিয়ে অর্থ উত্তোলন করেছেন। দুদকের অনুসন্ধানে দেখা গেছে, আটজন গ্রাহকের কাছ থেকে নেয়া চেক বিভিন্ন সময়ে নগদায়ন করে মোট ১১ কোটি ৭৩ লাখ ১৫ হাজার টাকা উত্তোলন করে আত্মসাত করেছেন।


এর আগে গত ৬ অক্টোবর এফডিআরের নামে জালিয়াতির আশ্রয়ে গ্রাহকের ৮১ লাখ আত্মসাতের অভিযোগে ইবিএলের ব্যবস্থাপক ইফতেখারুল কবিরসহ দুজনের বিরুদ্ধে পৃথক তিন মামলা করে দুদক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন