আবরারের পরিবারকে প্রধানমন্ত্রী

হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি হবে

নিজস্ব প্রতিবেদক

দ্রুত সময়ের মধ্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদের হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বিকালে গণভবনে আবরারের বাবা-মা ছোট ভাই প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তাদের আশ্বাস দেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দোষী যে দলেরই হোক না কেন, ছাড় দেয়া হবে না। হত্যার বিচার দ্রুত শেষ করতে এরই মধ্যে আইনমন্ত্রীকে নির্দেশ দেয়া হয়েছে।

গণভবন সূত্র জানায়, বিকাল ৫টায় আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ, মা রোকেয়া খাতুন ছোট ভাই আবরার ফাইয়াজ সাব্বিরসহ পরিবারের সদস্যরা গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান। সময় তাদের সান্ত্বনা দেন শেখ হাসিনা। তিনি বলেন, অপরাধীর রাজনৈতিক পরিচয় যা- হোক না কেন, সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে।

ওই সময় রোকেয়া খাতুন প্রধানমন্ত্রীকে বলেন, আপনি মায়ের আসনে থেকে ঘটনার পর হত্যাকারীদের বিরুদ্ধে যে কঠোর ভূমিকা নিয়েছেন, সেজন্য আপনার প্রতি কৃতজ্ঞতা জানানোর ভাষা আমার নেই। প্রধানমন্ত্রী সময় বলেন, আমি ঘটনাটি শোনার সঙ্গে সঙ্গে সিসিটিভি ফুটেজ দেখে তাত্ক্ষণিক ব্যবস্থা নেয়ার নির্দেশ দিই। আমি দেখতে চাইনি কে কার লোক। অপরাধী কে বা কোন দল করে, সেটা বিবেচনা করিনি।

প্রধানমন্ত্রী বলেন, ওই সময় কিছু শিক্ষার্থী ভিডিও ফুটেজ আটকানোর চেষ্টা করেছে। সেটা তারা কেন করেছে, তা এখনো আমার বোধগম্য নয়। তা না হলে হয়তো সব অপরাধী আরো আগেই গ্রেফতার হতো। তিনি আবরারের মায়ের উদ্দেশে বলেন, আপনাকে সান্ত্বনা জানানোর ভাষা আমার জানা নেই। শুধু বলব আমাকে দেখেন। স্বজন হারানোর বেদনা আমি বুঝি। আমিও এক রাতে সব হারিয়েছিলাম। আমি তখন বিচারও পাইনি। সময় আবরারের মা রোকেয়া খাতুন বাবা বরকতউল্লাহ প্রশাসন দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ কুষ্টিয়া সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান সময় উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন