রাজধানীতে ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো শুরু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো-২০১৯ দেশে প্রথমবারের মতো আয়োজন করা হয়েছে তিন দিনব্যাপী তথ্যপ্রযুক্তি খাতের পণ্য সেবার প্রদর্শনী। গতকাল সকাল থেকে শুরু হলেও দুপুরে প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। প্রদর্শনীর উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী . কে আব্দুল মোমেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী (আইসিটি) জুনাইদ আহমেদ পলক, ডাক, টেলিযোগাযোগ তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান একেএম রহমত উল্লাহ, আইসিটি বিভাগের সচিব এনএম জিয়াউল আলম, হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম, বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) সভাপতি শাহীদ উল মুনীর, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি সৈয়দ আলমাস কবীর। গেস্ট অব অনার ছিলেন ওয়ার্ল্ড ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সার্ভিস অ্যালায়েন্সের (ডব্লিউআইটিএসএ) মহাসচিব . জেমস জিম পয়সন্ট।

. আব্দুল মোমেন বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয়, বাস্তব। তথ্যপ্রযুক্তির ছোঁয়া আজ দেশের আনাচকানাচে ছড়িয়ে পড়েছে। আমরা মহাকাশ বিশ্বে প্রবেশ করেছি। ক্রমবর্ধমান খাত হিসেবে সরকার সঠিক সময়ে দ্রুততার সঙ্গে আইসিটি খাতকে চিহ্নিত করতে পেরেছে। আমরা এখন ফাইভজি, কৃত্রিম বুদ্ধিমত্তা, ব্লক চেইনএসব নিয়ে কাজ করছি।

প্রসঙ্গত, মেইড ইন বাংলাদেশ শিরোনামে এবং নাথিং ইজ ইমপসিবল স্লোগানে আয়োজিত হচ্ছে ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো-২০১৯। এবারের আয়োজনে থাকছে আটটি জোনে দুই শতাধিক স্টল প্যাভিলিয়ন। দেড় শতাধিক প্রতিষ্ঠান এতে অংশ নিচ্ছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনী। তবে এজন্য নিবন্ধন করতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন