স্পট মার্কেটে তিন কোম্পানি

বণিক বার্তা ডেস্ক

আজ ও আগামীকাল পুুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির শেয়ার কেবল স্পট মার্কেটে লেনদেন হবে। কোম্পানি তিনটি হলো দ্য পেনিনসুলা চিটাগং লিমিটেড, সামিট পাওয়ার লিমিটেড ও ইস্টার্ন হাউজিং লিমিটেড। বার্ষিক সাধারণ সভা (এজিএম)-সংক্রান্ত রেকর্ড ডেট থাকায় ১৭ অক্টোবর তিন কোম্পানিরই শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

পেনিনসুলা চিটাগং: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৭ দশমিক ৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৭ পয়সা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১ টাকা ৬৩ পয়সা। আগামী ৭ নভেম্বর বেলা ১১টায় চট্টগ্রামের পেনিনসুলা এয়ারপোর্ট গার্ডেনে কোম্পানির এজিএম আহ্বান করা হয়েছে।

সামিট পাওয়ার: ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ। আগামী ২৪ নভেম্বর বেলা সাড়ে ১১টায় রাজধানীর খামারবাড়িতে অবস্থিত কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) কমপ্লেক্সে প্রতিষ্ঠানটির ২২তম এজিএম অনুষ্ঠিত হবে।

সমাপ্ত হিসাব বছরে সামিট পাওয়ারের ইপিএস হয়েছে ৪ টাকা ৭৮ পয়সা, আগের হিসাব বছরে ছিল ৪ টাকা ৪০ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ৩২ টাকা ৪০ পয়সা, ২০১৮ হিসাব বছর শেষে যা ছিল ৩১ টাকা ২৬ পয়সা।

ইস্টার্ন হাউজিং: ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ। সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছে ৩ টাকা ৭০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৪৮ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়িয়েছে ৬১ টাকা ৩৫ পয়সা। আগামী ১৪ নভেম্বর সকাল সাড়ে ১০টায় রাজধানীর মহাখালীতে অবস্থিত রাওয়া কনভেনশন হলে কোম্পানির ৫৫তম এজিএম অনুষ্ঠিত হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন