শুক্রবার | ডিসেম্বর ১৩, ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

দেশের খবর

নারায়ণগঞ্জে ২ জেএমবি সদস্য আটক

বণিক বার্তা প্রতিনিধি নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে আটক করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র্যাব) গত শনিবার রাতে ফতুল্লার মাসদাইর এলাকার একটি মাদ্রাসা থেকে তাদের আটক করা হয়। গতকাল র্যাব-১১-এর সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার আলেপ উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন মো. মেহেদী হাসান ওরফে মুরাদ (২৪) ও মো. আমানউল্লাহ (৩৩)।

র্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র্যাব সদস্যরা মাসদাইর এলাকার একটি মাদ্রাসায় অভিযান চালায়। এ সময় ওই মাদ্রাসার একটি কক্ষে গোপন বৈঠক করার সময় মো. মেহেদী হাসান ওরফে মুরাদ ও মো. আমানউল্লাহকে আটক করা হয়। তারা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা ও কারাবন্দি জেএমবির সদস্যদের মুক্ত করার পরিকল্পনা করছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে মেহেদী হাসান ওরফে মুরাদ জানান, তার বাড়ি নারায়ণগঞ্জের বন্দর এলাকায়। ২০১৪ সালে এক বড় ভাইয়ের মাধ্যমে তিনি জেএমবিতে যোগ দেন। অনলাইন থেকে উগ্রবাদী বই ও ভিডিও ডাউনলোড করে তা সদস্যদের মধ্যে বিতরণ করা তার দায়িত্ব ছিল। পাশাপাশি তিনি বিভিন্ন অঞ্চলে দাওয়াতি কাজ করে আসছিলেন। তার মাধ্যমেই মো. আমানউল্লাহ জেএমবিতে যোগদান করে। আমানউল্লাহর বাড়ি পিরোজপুরের কাউখালী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন