লভ্যাংশ ঘোষণা করেছে এনভয় টেক্সটাইলস, ওয়েস্টার্ন মেরিন ও রহিম টেক্সটাইল

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানি ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি তিনটি হলো এনভয় টেক্সটাইলস লিমিটেড, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড ও রহিম টেক্সটাইল মিলস লিমিটেড।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে এনভয় টেক্সটাইলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানির সর্বশেষ অনুষ্ঠিত পর্ষদের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সমাপ্ত হিসাব বছরের কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩১ পয়সা, আগের বছর যা ছিল ২ টাকা ১ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৮ টাকা ৩৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৮ টাকা ১ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ লভ্যাংশ দেয় এনভয় টেক্সটাইলস। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ২ শতাংশ স্টক লভ্যাংশ। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১ পয়সা, ২০১৭ হিসাব বছরে যা ছিল ২ টাকা ৫ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের পরিচালনা পর্ষদ। কোম্পানির সর্বশেষ অনুষ্ঠিত পর্ষদ সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৭৫ পয়সা, আগের বছরে যা ছিল ২ টাকা ৭১ পয়সা। ৩০ জুন কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩০ টাকা ১৬ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৩ টাকা ২ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ বোনাস শেয়ার দেয় ওয়েস্টার্ন মেরিন। সমাপ্ত হিসাব বছরে জাহাজ নির্মাণ কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৭১ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৯১ পয়সা। ৩০ জুন কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৩ টাকা ২ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে রহিম টেক্সটাইল মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ। সর্বশেষ অনুষ্ঠিত কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬ টাকা ৩৪ পয়সা, আগের বছর যা ছিল ৫ টাকা ৯০ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৪১ টাকা ৭১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪০ টাকা ৯১ পয়সা (পুনর্মূল্যায়িত)

৩০ জুন সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ দিয়েছে রহিম টেক্সটাইল। এর মধ্যে ২০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৫০ পয়সা ও শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ৪০ টাকা ৯১ পয়সা। ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ ও ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে রহিম টেক্সটাইল। ওই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৬ টাকা ৬১ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন