শুক্রবার | ডিসেম্বর ১৩, ২০১৯ | ২৯ অগ্রহায়ণ ১৪২৬

দেশের খবর

চার জেলায় সড়কে ঝরল ৫ প্রাণ

বণিক বার্তা ডেস্ক

বান্দরবান, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা ও নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। গতকাল ও গত শনিবারের এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ১৫ জন। প্রতিনিধিদের পাঠানো খবর

বান্দরবান: আলীকদম-থানচি সড়কে নিয়ন্ত্রণ হারিয়ে একটি জিপগাড়ি উল্টে গতকাল দুজন শ্রমিক নিহত হয়েছেন। বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনায় আহত হয়েছে আরো ১৩ জন। নিহতরা হলেন মো. আবু তালেব (২৫) ও মো. দিদারুল আলম (২৩)। হতাহতরা কক্সবাজারের টইটং ইউনিয়নের বাসিন্দা।

পুলিশ জানায়, থানচি উপজেলা সদর থেকে জিপ গাড়িতে ১৫ জন শ্রমিক আলীকদম যাচ্ছিলেন। পথে ১৫ কিলোমিটার এলাকার একটি ঢালু স্থানে গাড়ির ব্রেক কাজ না করলে চালক ও তার সহযোগী লাফ দিয়ে নেমে যায়। এরপর চলন্ত অবস্থায় গাড়িটি উল্টে গিয়ে ঘটনাস্থলেই একজন শ্রমিকের মৃত্যু হয়। আহতদের উদ্ধারের পর আলীকদম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরো এক শ্রমিক। জিপ গাড়িটির চালক ও সহযোগী পলাতক রয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে আলীকদম থানার ওসি কাজী রকিব উদ্দিন বলেন, ময়নাতদন্ত শেষে নিহতদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। পলাতক চালক ও তার সহযোগীকে গ্রেফতারের চেষ্টা চলছে।

চুয়াডাঙ্গা: আলমডাঙ্গার মুন্সীগঞ্জ কৃষ্ণপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো একজন। গতকাল সন্ধ্যা ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ জেহালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল হক রোকন বলেন, খাদিমপুর ইউনিয়নের রামচন্দ্রপুর গ্রামের জিনারুলের ছেলে নয়ন আলী (১৭) ও একই গ্রামের অহিম উদ্দিনের ছেলে মানিক মিয়া (১৭) মোটরসাইকেলে করে উপজেলা শহরে যাচ্ছিল। পথে কৃষ্ণপুরে হঠাৎ নিয়ন্ত্রণ হারালে মোটরসাইকেলটি রাস্তার পাশে বিদ্যুতের খুঁটির সঙ্গে ধাক্কা খায়। এতে ঘটনাস্থলেই নয়ন আলী মারা যায়।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শামিমা রহমান বলেন, নয়ন আগেই মারা যায়। মানিক মিয়াকে চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

সাতক্ষীরা: বাইপাস সড়কে পিকআপ ভ্যান ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছেন। নিহত মোটরসাইকেলচালক হযরত আলী (৪৫) ঘটনাস্থলে নিহত হয়েছেন। তিনি আলীপুর গ্রামের জবেদ আলীর ছেলে। এ ঘটনায় নজরুল ইসলাম নামে আহত হয়েছেন আরো একজন। শনিবার রাত সাড়ে ১২টায় বাইপাস সড়কের খড়িবিলায় এ দুর্ঘটনা ঘটে।

সাতক্ষীরা সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন, খড়িবিলায় পিকআপ ভ্যানের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে হযরত আলী ঘটনাস্থলেই মারা যান। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

নরসিংদী: মনোহরদীতে যাত্রীবাহী বাসের চাপায় জসিম উদ্দিন (৬২) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গত শনিবার রাতে ইটাখোলা-মনোহরদী আঞ্চলিক সড়কের হিতাসী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, জসিম উপজেলার হাতিরদিয়া বাজারে সাইকেল মেরামতের কাজ করতেন। শনিবার রাতে তিনি দোকান থেকে হেঁটে বাড়ি ফিরছিলেন। ৮টার দিকে হিতাসী এলাকায় এলে ঢাকাগামী একটি যাত্রীবাহী বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, জসিম সড়কের পাশ দিয়ে হাঁটছিলেন। আরেকটি বাসকে অতিক্রম করতে গিয়ে যাতায়াত পরিবহনের বাসটি তাকে চাপা দেয়। ওই বাসটিকে আটক করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন