ইলিশ শিকারের দায়ে তিন জেলায় ৩২ জেলের দণ্ড

বণিক বার্তা ডেস্ক

মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ ও সিরাজগঞ্জে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের দায়ে ২৯ জেলেকে কারাদণ্ড ও তিনজনকে জরিমানা করা হয়েছে।  প্রতিনিধিদের পাঠানো খবর

মানিকগঞ্জ: শিবালয়ে নিষেধাজ্ঞা ভেঙে যমুনা নদীতে ইলিশ শিকারের অপরাধে ১৫ জেলেকে এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল ভ্রাম্যমাণ আদালতের বিচারক শিবালয় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এএফএম ফিরোজ মাহমুদ তাদের এ দণ্ড দেন।

জানা গেছে, শনিবার রাত ১০টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত যমুনা নদীতে শিবালয় উপজেলা মত্স্য অফিস ও পাটুরিয়া নৌপুলিশ যৌথ অভিযান চালায়। এ সময় ইলিশ শিকারের দায়ে ১৫ জন জেলেকে আটকের পর কারাদণ্ড দেয়া হয়।

নারায়ণগঞ্জ: নিষেধাজ্ঞা অমান্য করে সোনারগাঁয় মেঘনা নদী থেকে ইলিশ শিকারের অপরাধে ছয় জেলেকে ১৫ দিন করে কারাদণ্ড ও তিনজনকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। গতকাল ভ্রাম্যমাণ আদালতের বিচারক সোনারগাঁর ইউএনও অঞ্জন কুমার সরকার তাদের এ দণ্ড দেন।

সিরাজগঞ্জ: চৌহালীতে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদী থেকে ইলিশ শিকার করায় আট জেলেকে ১৯ দিন করে কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল ভ্রাম্যমাণ আদালতের বিচারক চৌহালীর ইউএনও দেওয়ান মওদুদ আহমেদ তাদের এ দণ্ড দেন।

চৌহালী থানার ওসি রাশেদুল ইসলাম বিশ্বাস জানান, শনিবার রাত ও রোববার দুপুরে চৌহালীর যমুনা নদীতে অভিযান চালিয়ে ওই আট জেলেকে আটক করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন