সুনীল ছেত্রীকে নিয়ে ভাবছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপ বাছাইয়ে আগামীকাল স্বাগতিক ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এ ম্যাচ ঘিরে সল্টলেকের যুব ভারতী স্টেডিয়ামে সাজ সাজ রব। স্থানীয় পত্রিকার তথ্যমতে, টিকিট বিক্রি শেষ। আগামীকালের ম্যাচ সামনে রেখে সল্টলেকে গতকালও ঘাম ঝরানো অনুশীলন করেছেন জামাল ভুইয়ারা।

গতকাল সকালে যুব ভারতী স্টেডিয়ামের দুই নম্বর গ্রাউন্ডে ২ ঘণ্টার অনুশীলন শুরু হয় সকাল ১০টায়। বিকালের সেশনের অনুশীলন শুরু হয় ৪টায়। সন্ধ্যায় টিম হোটেলে মিটিং করেছেন শিষ্যদের নিয়ে। সেখানে ভারত ও কাতার ম্যাচের ভিডিও দেখান জামাল ভুইয়াদের। এ মাঠেই অনুশীলন করবে বাংলাদেশ দল।

গ্রুপে একমাত্র দল হিসেবে এখনো পয়েন্টশূন্য বাংলাদেশ। দুটি ম্যাচ খেলে দুটিতেই হেরেছে জেমির শিষ্যরা। প্রথম ম্যাচে আফগানিস্তানের সঙ্গে হার ০-১ গোলের ব্যবধানে। দ্বিতীয় ম্যাচে ঘরের মাঠে কাতারের কাছে হার ০-২ গোলে। তবে ওই ম্যাচে এশিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে বাংলাদেশের লড়াকু ফুটবল প্রশংসিত হয়।

বাছাইয়ে দুর্দান্ত খেলছে ভারত। কাতারের মাঠে ড্র করে দলটি। বাংলাদেশের দুর্বলতা স্কোরিংয়ে। এ জায়গাটিতে ভারত এগিয়ে ৩০ বছর বয়সী সুনীল ছেত্রীর কারণে। তার আন্তর্জাতিক গোল ৭২। দুই দলের মধ্যে ছেত্রী পার্থক্য গড়ে দিতে পারেন উল্লেখ করে বাংলাদেশ সহকারী কোচ স্টুয়ার্ট ওয়াটকিস বলেন, ‘ছেত্রী সবচেয়ে বিপজ্জনক। তাকে থামানো আমাদের জন্য চ্যালেঞ্জ হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন