বৃহস্পতিবার | নভেম্বর ২১, ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

প্রথম পাতা

বুয়েট ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কক্ষ সিলগালা

নিজস্ব প্রতিবেদক

আবরার ফাহাদ হত্যার পর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ছাত্রলীগের সভাপতি জামিউস সানি সাধারণ সম্পাদক মেহেদী হাসানের কক্ষ সিলগালা করে দিয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) কর্তৃপক্ষ।

গতকাল বিকালে বুয়েটের ছাত্র কল্যাণ উপদেষ্টা (ডিএসডব্লিউ) মিজানুর রহমানের নেতৃত্বে অবৈধ, অনিয়মিত শিক্ষার্থীদের রুম সিলগালা অভিযান শুরু হয়। সময় বুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি জামিউস সানির আহছানউল্লাহ হলের ৩২১ নম্বর কক্ষ এবং শেরেবাংলা হলে সাধারণ সম্পাদক মেহেদী হাসানের ৩০১২ নম্বর কক্ষ সিলগালা করে দেয়া হয়। এছাড়া বিভিন্ন হলে ছাত্রলীগের অফিস কক্ষ হিসেবে পরিচিত কয়েকটি কক্ষও সিলগালা করা হয়।

সময় ডিএসডব্লিউ মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, বুয়েটের দুটি হলের তিনটি কক্ষ সিলগালা করেছে বুয়েট প্রশাসন। অভিযান চলবে। হল প্রভোস্টরা হলগুলোতে অভিযান চালাবেন। রোববার দুপুরের মধ্যে বুয়েট হলগুলোতে অবস্থানরত মেয়াদোত্তীর্ণ শিক্ষার্থী বহিরাগতদের হল ছাড়ার নির্দেশ দেয়া হয়েছে।

গত রোববার বুয়েটের তড়িৎ ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন বুয়েট ছাত্রলীগের একদল নেতাকর্মী। এরপর থেকে ১০ দফা দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে আবরার হত্যা মামলার এজহারভুক্ত ১৯ আসামিকে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেই সঙ্গে বুয়েটে ছাত্র সংগঠনের রাজনীতিও নিষিদ্ধ করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন