সোমবার | জুলাই ১৩, ২০২০ | ২৮ আষাঢ় ১৪২৭

শেষ পাতা

মহিলা শ্রমিক লীগের সম্মেলনে প্রধানমন্ত্রী

জনগণ ভোট না দিলে বিরোধী দল টেনে নামাত

নিজস্ব প্রতিবেদক

জনগণ ভোট না দিলে বিরোধী দল বর্তমান সরকারকে ক্ষমতা থেকে টেনে নামাত বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি খালেদা জিয়া ভোটারবিহীন নির্বাচন করেছিলেন। কিন্তু জনগণের দাবির মুখে পদত্যাগ করতে বাধ্য হয়েছিলেন তিনি। একইভাবে বিরোধী দল সরকারকেও টেনে নামাত, যদি জনগণ আমাদের ভোট না দিত। জনগণ ভোট দিয়েছে বলেই পর্যন্ত তারা কিছুই করতে পারেনি।

গতকাল রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মহিলা শ্রমিক লীগের সম্মেলন উদ্বোধনকালে শেখ হাসিনা এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতি বলেন, তারা তো নির্বাচনটাকে নিয়েছিল একটা বাণিজ্য হিসেবে। এক সিট বিক্রি করেছে তিনজনের কাছে। তিনজন টাকা খেয়েছে। কেউ লন্ডনে টাকা নিয়েছে, কেউ নিয়েছে গুলশান অফিস থেকে। কেউ নিয়েছে পল্টন অফিস থেকে। দেখলাম, তাদের এক নেতা খুব বক্তৃতা দিচ্ছেন সরকার ভোটে নির্বাচিত হয়ে ক্ষমতায় আসেনি। আমি তাকে জিজ্ঞেস করতে চাইউনি কবে কখন কোন নির্বাচিত সরকারের মন্ত্রী ছিলেন? যখনই অবৈধভাবে যে ক্ষমতায় আসছে, সে তার সঙ্গে চলে গেছেন মন্ত্রী হতে।

ফেনী নদীর পানি বণ্টন সমঝোতা স্মারকের বিভিন্ন দিক তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সীমান্ত এলাকার নদী মানে নদীতে সমান অংশীদারিত্ব আছে ভারত বাংলাদেশের। সেখান থেকে তারা একটু খাবার পানি নেবে। সেটা দিয়েই নাকি নদী বেচে দিলাম। খুব আন্দোলন, স্লোগান, বক্তৃতা। একটা মানুষ যদি পান করার জন্য পানি চায়, দুশমন হলেও তো মানুষ তাকে পানি দেয়। সেটার জন্য এত কান্নাকাটি করার কী আছে? যারা এত কাঁদছেন তাদের জিজ্ঞাসা করি, গঙ্গার পানি কোথায় আনার কথা, খালেদা জিয়া দিল্লি গিয়ে ভুলে গেলেন। কেউ তো আনলেন না। তিস্তায় ব্যারেজ দিল, ইন্ডিয়াকে শিক্ষা দেবে বলেছিলেন এরশাদ। এখন শিক্ষা দেয়ার পরিবর্তে পানি ভিক্ষা চাইতে হচ্ছে। জিয়াউর রহমান গিয়ে হাঁটু গেড়ে বসে থাকলেন, তার ক্ষমতাটা নিরঙ্কুশ করতে। কোনো কথা বলতে পারলেন না, যা বললেন হুবহু তাই শুনে এলেন। যদি ন্যায্য অধিকার আদায় করে থাকি, আমি শেখ হাসিনাই করেছি।

ত?

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন