টুইচে যুক্ত হলেন ডোনাল্ড ট্রাম্প

বণিক বার্তা ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামাজিক যোগাযোগ মাধ্যম প্রীতির কথা আমরা কম-বেশি সবাই জানি। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রামে বেশ সক্রিয় তিনি। এসব মাধ্যমে তার অনুসারীও রয়েছে মিলিয়ন মিলিয়ন। এবার ট্রাম্পের অ্যাকাউন্ট যুক্ত হয়েছে অ্যামাজনের জনপ্রিয় ভিডিও গেম লাইভ স্ক্রিমিং সাইট টুইচে। আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরুর প্রাক্কালে অপর প্রার্থীদের থেকে এগিয়ে থাকতে ট্রাম্প টুইচে অ্যাকাউন্ট খুলেছেন বলে মনে করা হচ্ছে। খবর সিএনএন ও রয়টার্স।

সম্প্রতি ডোনাল্ড ট্রাম্প মিনেসোটায় নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছিলেন। ওই সময় প্রচারস্থল থেকে ট্রাম্পের ভেরিফায়েড টুইচ অ্যাকাউন্ট ব্যবহার করে নির্বাচনী প্রচারণা লাইভ দেখানো হয়। শুরুতেই এ অ্যাকাউন্টে ৪০ হাজারের বেশি টুইচ ব্যবহারকারী ট্রাম্পকে অনুসরণ করতে শুরু করছেন। ট্রাম্পের নির্বাচনী প্রচারের ওয়েবসাইটেও নতুন এ টুইচ অ্যাকাউন্টের লিংক শেয়ার করা হয়েছে। নির্বাচনী তহবিল সংগ্রহের কাজে ব্যবহার করা হবে ট্রাম্পের টুইচ অ্যাকাউন্ট।

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পের অন্যতম প্রধান প্রতিদ্বন্দ্বী হতে পারেন ডেমোক্র্যাট দলীয় সিনেটর বার্নি স্যান্ডার্স। তিনি দলীয় মনোনয়ন লাভের দৌড়ে এগিয়ে রয়েছেন। বার্নি স্যান্ডার্স অনেক আগে থেকেই টুইচে সক্রিয়। তার অ্যাকাউন্টে অনুসারীর সংখ্যা ৮৮ হাজার ছাড়িয়ে গেছে। মূলত এ কারণে ডোনাল্ড ট্রাম্প টুইচে অ্যাকাউন্ট খুলতে উদ্যোগী হয়েছেন। প্রথম দিনই তার অনুসারী ৪০ হাজার ছাড়িয়েছে। ফলে অনুসারীর সংখ্যায় অচিরেই তিনি বার্নি স্যান্ডার্সকে ছাড়িয়ে যাবেন বলে আশা করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন