বাগেরহাটে ‘পূর্ব ঘটনার’ জেরে প্রতিমা ভাঙচুর

বণিক বার্তা প্রতিনিধি, বাগেরহাট

বাগেরহাটের চিতলমারীতে দুর্গা মন্ডপের ৭টি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। শুক্রবার রাতের কোন এক সময় দুর্বৃত্তরা উপজেলার চরবড়বাড়িয়া পূর্বপাড়া সার্বজনীন দুর্গা মন্দিরে ঢুকে প্রতিমাগুলো ভাংচুর করে।

শনিবার সকালে এ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহাফুজ আবজাল ও চিতলমারী থানার ওসি মীর শরিফুল হকসহ স্থানীয় জনপ্রতিনিধিরা। এসময় অতিরিক্ত পুলিশ সুপার জড়িতদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নিতে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

চরবড়বাড়িয়া পুর্বপাড়া সার্বজনীন দুর্গা মন্দিরের সভাপতি নৃপেন বৈদ্য জানান, শুক্রবার গভীর রাতে দুর্বৃত্তরা হামলা চালিয়ে মূর্তিগুলোর মাথা ভেঙে রাস্তার উপর থেকে ফেলে রেখে যায়। সকালে দেখতে পেয়ে পুলিশকে খবর দেওয়া হয়। পূর্ববিরোধের কারণে এ ন্যাক্কারজনক ঘটনা ঘটানো হয়েছে বলে দাবি করেন তিনি। 

তিনি জানান, পূজা দেখা নিয়ে বিরোধের কারণে শুক্রবার সন্ধ্যায় চরবড়বাড়িয়া পূর্বপাড়া গ্রামের ভ্যানচালক অজিত মণ্ডলকে সন্ত্রাসীরা মারধর করে। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। একই রাতে মন্দিরে হামলা চালানো হয়েছে। এটি একটি পরিকল্পিত বলে দাবি করেন তিনি।

হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক কপিল কুষ্ণ মণ্ডল তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে জানান, যে কোন প্রকারে দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। 

অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজ আবজাল বলেন, এর পেছনে কে বা কারা জড়িত আছে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। বিষয়টি খুবই গুরুত্বের সাথে দেখা হচ্ছে।

এঘটনায় চরবড়বাড়িয়া পূর্বপাড়া সার্বজনীন দুর্গা মন্দিরের সভাপতি নৃপেন বৈদ্য বাদি হয়ে অজ্ঞাত আসামি করে চিতলমারী থানায় একটি মামলা দায়ের করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন