বৃহস্পতিবার | নভেম্বর ২১, ২০১৯ | ৭ অগ্রহায়ণ ১৪২৬

শেষ পাতা

তিন জেলায় সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত

বণিক বার্তা ডেস্ক

দেশের তিন জেলায় সড়ক দুর্ঘটনায় সাতজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে গাজীপুরের শ্রীপুরে ট্রাকচাপায় মৃত্যু হয়েছে চারজনের। মাগুরায় বাসের ধাক্কায় প্রাণ হারিয়েছেন দুই মোটরসাইকেল আরোহী। এছাড়া রাজশাহীর বাগমারায় বাস উল্টে মৃত্যু হয়েছে এক নারীর। এছাড়া এসব ঘটনায় অন্তত ১৫ জন আহত হয়েছেন বলে জানা গেছে। বণিক বার্তা প্রতিনিধিদের পাঠানো খবর

গাজীপুর: জেলার শ্রীপুর উপজেলায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গড়গড়িয়া মাস্টারবাড়ী এলাকায় বৃহস্পতিবার রাতে ট্রাকচাপায় চার পথচারী নিহত হওয়ার ঘটনা ঘটেছে। এদের মধ্যে তিনজন ঘটনাস্থলেই প্রাণ হারান। গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু ঘটেছে আরেকজনের। এ ঘটনায় আহতের সংখ্যা চার।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, রাতে রোড ডিভাইডারের সঙ্গে ধাক্কা খেয়ে একটি ট্রাক মহাসড়কের পাশে যানবাহনের জন্য অপেক্ষারত কয়েকজন যাত্রীর ওপর উল্টে পড়ে। এ সময় শেরপুর জেলার নকলা থানার বাছুর আলগী গ্রামের কালন মিয়ার ছেলে জাহাঙ্গীর (২৫), একই থানার রামপুর গ্রামের আলফাজ উদ্দিনের ছেলে সাইফুল ইসলাম (২৪) ও ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার দৌলতপুর গ্রামের আহম্মদ আলীর ছেলে বাদশা মিয়া (১৯) ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় গুরুতর আহত রফিকুল ইসলামকে (৫৩) চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোরে তার মৃত্যু ঘটে। রফিকুল ইসলাম নেত্রকোনা জেলার কৈলাটী গ্রামের মৃত ছফির উদ্দিনের ছেলে। এ ঘটনায় ট্রাকচালক বাদশাকে (৩৮) আটক করা হয়েছে।

মাওনা হাইওয়ে থানার ওসি মো. মঞ্জুর হোসেন জানান, চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে ঢাকাগামী ট্রাকটি (ঢাকা মেট্রো--১৬-৫৩৭৮) রোড ডিভাইডারের সঙ্গে ধাক্কা খেয়ে মহাসড়কের পাশে গাড়ির জন্য অপেক্ষমাণ যাত্রীদের ওপর উল্টে পড়ে। এ ঘটনায় চালককে আটক করা হয়েছে। স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই নিহতদের মরদেহগুলো হস্তান্তর করা হয়েছে। ট্রাকসহ চালককে আটক করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

মাগুরা: মাগুরা-ঝিনাইদহ মহাসড়কের ইটখোলা এলাকায় বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। নিহতরা হলেন মো. পিকুল মোল্যা (৪০) ও আরজিনা বেগম (৫০)। এছাড়া এ ঘটনায় আলী হাসান (২০) নামে এক ইজিবাইকের চালক আহত হয়েছেন। 

মাগুরা রমনগর হাইওয়ে ফাঁড়ির ইনচার্জ এসআই লিপটন মিয়া জানান, গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে ঝিনাইদহ থেকে ছেড়ে আসা পূর্বাশা পরিবহনের একটি বাসের (ঢাকা মেট্রো-১৫-৩৫৩৭) সঙ্গে মহাসড়কে চলমান একটি ইজিবাইকের ধাক্কা লাগার উপক্রম হয়। এ সময় ইজিবাইকটিকে বাঁচাতে গিয়ে একটি মোটরসাইকেলকে ধাক্কা দেয় বাসটি। এ সময় মোটরসাইকেলের দুই আরোহী ঘটনাস্থলেই মারা যান। ইজিবাইক চালক আলী হাসানও এ সময় গুরুতর আহত হন। আহত চালক আলী হাসানকে মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় নিহত আরজিনা বেগম গণফোরামের খুলনা বিভাগের সাংগঠনিক সম্পাদক ডা. মিজানুর রহমানের স্ত্রী। নিহত অন্যজন পিকুল মোল্যা মাগুরা শহরের স্টেডিয়ামপাড়ার বাসিন্দা। তিনি আরজিনা বেগমের স্বামী ডা. মিজানুরের ভগ্নিপতি। ঘাতক বাসটিকে পুলিশ আটক করেছে। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাগমারা: রাজশাহীর বাগমারা উপজেলায় গতকাল যাত্রীবাহী বাস উল্টে দীনা খাতুন (৪৫) নামে এক গৃহবধূ মারা গেছেন। এ ঘটনায় অন্তত ১০ জন যাত্রী আহত হয়েছেন। নিহত দীনা খাতুন উপজেলার দেউলা গ্রামের এমদাদুল হক ওরফে টুনুর স্ত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে ভবানীগঞ্জ থেকে রাজশাহীগামী যাত্রীবাহী একটি বাস ভবানীগঞ্জ-কেশরহাট সড়কের নন্দনপুর অংশে পৌঁছার পর চালক নিয়ন্ত্রণ হারান। এতে যাত্রী দীনা খাতুন বাইরে ছিটকে উল্টে পড়া বাসে চাপা পড়েন।

গুরুতর আহত অবস্থায় দীনা খাতুনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আহত অন্যদের প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেয়া হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান সাংবাদিকদের বলেন, এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন