দেশত্যাগের সময় কাউন্সিলর মিজান গ্রেফতার

চলমান ক্যাসিনোবিরোধী অভিযানের মধ্যেই দেশত্যাগের সময় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজানকে গ্রেফতার করেছে র্যাব। গতকাল ভোরে মৌলভীবাজার থেকে গ্রেফতারের পর ঢাকায় এনে রাজধানীর লালমাটিয়ায় তার কার্যালয় এবং মোহাম্মদপুরের বাসায় অভিযান চালিয়েছে র্যাব।

র্যাবের আইন ও গণমাধ্যম শাখার সহকারী পরিচালক মিজানুর রহমান জানান, গতকাল ভোরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। পরে তাকে ঢাকায় আনা হয়।

?্যাবে ভাষ্যমতে, কাউন্সিলর মিজান দেশ থেকে পালিয়ে ভারত যাচ্ছিলেন। পালানোর সময় তাকে আটক করা হয়। আটকের পর মিজানকে ঢাকা আনা হয়। ঢাকায় আনার পরপরই তাকে নিয়ে অভিযান শুরু করা হয়েছে। গ্রেফতারের পর মিজানকে নিয়ে তার কার্যালয় ও বাসায় অভিযানে যায় র্যাব।

অভিযানে নেতৃত্ব দেন র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম। তিনি জানান, লালমাটিয়ায় মিজানের কার্যালয় থেকে একটি বিদেশী পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। পরে তার মোহাম্মদপুরের আওরঙ্গজেব রোডের বাসায় অভিযান চালিয়ে ১ কোটি টাকার এফডিআর, ৮ কোটি ৬০ লাখ টাকার চেক উদ্ধার করা হয়েছে।

কাউন্সিলর মিজানের মোহাম্মদপুরের বাসায় তল্লাশি শেষে র্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, চেক দিয়ে বৃহস্পতিবার ব্যাংক থেকে নগদ ৬৮ লাখ টাকা তুলেছেন মিজান। এরপর শ্রীমঙ্গলে প্রয়াত এক বন্ধুর স্ত্রীর বাসায় তিনি অবস্থান নেন। সেই টাকার সন্ধান এখনো পাওয়া যায়নি। এর বাইরে ঢাকার মোহাম্মদপুরে মিজানের তিনটি বাড়ি রয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্রের টেক্সাসেও তার একটি বাড়ি রয়েছে। টেক্সাসের ওই বাড়ি এবং মিজানের বিরুদ্ধে ফ্রিডম পার্টি সংশ্লিষ্টতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টার মামলা রয়েছে কিনা, সে বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে।

র্যাবের আইন ও গণমাধ্যম শাখা সূত্রে জানা যায়, মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মিজানকে অভিযান শেষে শ্রীমঙ্গলে নেয়া হবে। শ্রীমঙ্গল থানায় তার বিরুদ্ধে অস্ত্র ও মুদ্রা পাচার আইনে দুটি মামলা হবে।

এদিকে বিকালে র্যাবের তল্লাশির মধ্যে এক থেকে দেড় হাজার মানুষ মিছিল নিয়ে মিজানের বাসার সামনে যায়।মাদক সম্রাট বিলুপ্ত ফ্রিডম পার্টির নেতা হাবিবুর রহমান মিজান, শেখ হাসিনাকে হত্যা চেষ্টার অভিযোগে মিজানের ফাঁসি চাই লেখা ব্যানার-প্ল্যাকার্ড দেখা যায় তাদের হাতে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন