শনিবার | ডিসেম্বর ০৭, ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

খবর

বিএনপি ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা করছে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ভারতের সঙ্গে বাংলাদেশের চুক্তি ও বুয়েট ছাত্র আবরার হত্যাকাণ্ডের প্রতিবাদে বিএনপির ডাকা দুদিনের কর্মসূচিকে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টা বলে মন্তব্য করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা আওয়ামী লীগ, মাঠে আমরাও থাকব। আন্দোলন কর্মসূচি দিয়ে বিশৃঙ্খলার অপচেষ্টা করলে তার জবাব দেয়া হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে উদ্দেশ করে তথ্যমন্ত্রী বলেন, যে চুক্তিগুলোর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের স্বার্থ আদায় নিশ্চিত করেছেন, সেগুলোর অমূলক বিরোধিতা করে আন্দোলনের নামে তারা যদি বিশৃঙ্খলার অপচেষ্টা চালায়, দেশের জনগণ তাদের প্রতিহত করবে। আর বুয়েটের হত্যাকাণ্ড নিয়ে কেউ যদি পানি ঘোলা করার বা এটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্টা করে সেটাও প্রতিহত করা হবে। শান্তিপ্রিয় বাংলাদেশে কেউ যেন অশান্তি সৃষ্টি করতে না পারে, আওয়ামী লীগের নেতা-কর্মীদের সেদিকে সতর্ক দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।

হাছান মাহমুদ বলেন, বিএনপির সময় বুয়েটের শিক্ষার্থী সনি হত্যাকাণ্ড, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের শ্লীলতাহানির ঘটনাসহ বহু ঘটনার বিরুদ্ধে খালেদা জিয়া কী ব্যবস্থা নিয়েছিলেন?...না তারা কোনো ব্যবস্থা নেয়নি। আর আজ তারা আমার-আপনার ছেলের মৃত্যুকে কেন্দ্র করে পানি ঘোলা করতে চায়। ছাত্রছাত্রীদের আবেগ ও প্রতিবাদের সঙ্গে আমি একাত্মতা পোষণ করি। কিন্তু এ ঘটনাকে কেন্দ্র করে যারা অপরাজনীতির চেষ্টা চালাচ্ছে, তাদের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সাম্প্রতিক ভারত সফরে দেশের স্বার্থ শুধু সংরক্ষণই করেননি, ভারতের কাছ থেকে দেশের স্বার্থ আদায় করে কয়েকটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছেন। আর বিএনপি নেতারা সে চুক্তিগুলো না পড়েই নানা অপপ্রচার-বিভ্রান্তি ছড়াচ্ছেন।

ভারত বঙ্গোপসাগরে রাডার বসাচ্ছে, বিএনপির অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, ভারত আমাদের গ্রান্ট দিচ্ছে, যা দিয়ে আমাদের কোস্টগার্ড ২০টি রাডার কিনবে, যেগুলো আমাদের কোস্টগার্ডই পরিচালনা করবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন