আজকের মধ্যে দাবি না মানলে বুয়েটে তালা দেয়ার হুমকি

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের ফাঁসিসহ ১০ দফা দাবিতে গতকাল টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। আন্দোলনে সংহতি জানিয়েছে বুয়েট শিক্ষক সমিতি। মানববন্ধন করেছেন সাবেক শিক্ষার্থীরাও। আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে দেখা করার জন্য আজ দুপুর পর্যন্ত উপাচার্যকে সময় বেঁধে দিয়েছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এর মধ্যে দাবি না মানলে বুয়েটে তালা দেয়ার হুমকি দিয়েছেন তারা।

আবরারের হত্যাকারীদের বিচারসহ ১০ দফা দাবিতে গতকাল বেলা ১১টার দিকে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। দুপুরে বুয়েট শহীদ মিনারে সমাবেশ করেন শিক্ষার্থীরা। সময় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বুয়েট উপাচার্য সাইফুল ইসলামকে তাদের সঙ্গে দেখা করার জন্য আজ দুপুর পর্যন্ত সময় বেঁধে দেন। পাশাপাশি আবরারের হত্যাকারীদের দ্রুত গ্রেফতারসহ বিভিন্ন উদ্যোগ নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান তারা। মামলার অভিযোগপত্র না দেয়া পর্যন্ত ক্লাস-পরীক্ষায় না যাওয়ার ঘোষণা রয়েছে তাদের।

আসামিদের স্বীকারোক্তিমূলক জবানবন্দি: আবরার হত্যাকাণ্ডের মামলায় গ্রেফতার হওয়া এক আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গতকাল ঢাকার হাকিম আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বুয়েটের বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ইফতি মোশাররফ সকাল। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তিনি মহানগর হাকিম সাদবির ইয়াসির আহসান চৌধুরীর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে জানান ঢাকা মহানগর পুলিশের অপরাধ তথ্য প্রসিকিউশন বিভাগের কর্মকর্তা উপকমিশনার জাফর হোসেন।

আরো জন গ্রেফতার: আবরার ফাহাদ হত্যার ঘটনায় আরো তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন ছাত্রলীগের বুয়েট শাখার আইনবিষয়ক উপসম্পাদক অমিত সাহা, আবরারের রুমমেট মো. মিজানুর রহমান মামলার এজাহারভুক্ত আসামি হুসেইন মোহাম্মদ তোহা। গতকাল ঢাকা গাজীপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

আলোচিত হত্যাকাণ্ডের অন্যতম সন্দেহভাজন হিসেবে অমিতের নাম আসার পরও মামলায় তাকে আসামি না করায় দুদিন ধরেই নানা আলোচনা-সমালোচনা চলছিল। এর মধ্যেই গতকাল বেলা ১১টার দিকে রাজধানীর সবুজবাগ এলাকায় এক আত্মীয়র বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, বুয়েটের শেরেবাংলা হলের

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন