শুক্রবার | অক্টোবর ১৮, ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬

শিল্প বাণিজ্য

ঢাকা-মাস্কাট প্রতিদিন দুটি ফ্লাইট চালুর পরিকল্পনা সালামএয়ারের

বণিক বার্তা অনলাইন

ঢাকা থেকে মাস্কাট প্রতিদিন দুটি করে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা করছে ওমানের বাজেট এয়ারলাইনস সালামএয়ার। মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে বিভিন্ন ট্রাভেল এজেন্টকে পুরস্কার প্রদান অনুষ্ঠানে এমন তথ্য জানান সালামএয়ারের বাংলাদেশে কান্ট্রি ম্যানেজার এম সাহাবুদ্দিন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। তিনি বলেন, ‘প্রতি বছর দেশে ৮ শতাংশ হারে আকাশপথের যাত্রী বাড়ছে। নতুন নতুন এয়ারলাইনস বাংলাদেশে তাদের কার্যক্রম চালাচ্ছে। যাত্রীদের বিভিন্ন গন্তব্যে পৌঁছে দেওয়ার পাশাপাশি সেবার মানও বৃদ্ধি পাচ্ছে।’

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাস্কাটে সালামএয়ারের ফ্লাইট চলাচল করছে। ২০১৮ সালের সেপ্টেম্বরে ঢাকা থেকে মাস্কাটে ফ্লাইট চালু করে সালামএয়ার। 

ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মাস্কাটে সালামএয়ারের ফ্লাইট চলাচল করছে। ২০১৮ সালের সেপ্টেম্বরে ঢাকা থেকে মাস্কাটে ফ্লাইট চালু করে সালামএয়ার। গত ৭ অক্টোবর থেকে সপ্তাহের চারদিন (সোম, বুধ, শুক্র ও রবিবার) চট্টগ্রাম-মাস্কাট রুটে তাদের ফ্লাইট চলাচল শুরু হয়েছে। মাস্কাট থেকে স্থানীয় সময় দুপুর ১টা ৫৫ মিনিটে ছেড়ে সালামএয়ারের উড়োজাহাজ শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করছে রাত ৮টা ৪৫ মিনিটে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন