শুক্রবার | অক্টোবর ১৮, ২০১৯ | ৩ কার্তিক ১৪২৬

খবর

শপথ নিলেন সাদ এরশাদ

বণিক বার্তা অনলাইন

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে নির্বাচিত রাহগির আলমাহি সাদ এরশাদ শপথ নিয়েছেন।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুর ১২টা ০৫ মিনিটে বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নবনির্বাচিত সংসদ-সদস্যকে শপথ বাক্য পাঠ করান। তার কক্ষে শপথ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান শপথ অনুষ্ঠান পরিচালনা করেন।

এ সময় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, হুইপ ইকবালুর রহিম, হুইপ আতিউর রহমান আতিক, হুইপ মো. সামশুল হক, পররাষ্ট্রমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ফারুক খান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি তাজুল ইসলাম, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মুজিবুল হক চুন্নু, ফখরুল ইমাম, মাসুদ উদ্দিন চৌধুরী এবং সৈয়দা জাকিয়া নূর উপস্থিত ছিলেন।

হুসেইন মুহম্মদ এরশাদ ১৪ জুলাই চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মারা গেলে এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। এর আগে প্রায় ৩০ বছর ধরে এ আসনটি জাপা ও এরশাদের দখলে ছিল।

এরশাদের মৃত্যুর পর সেই আসনে জাতীয় পার্টি থেকে কাকে মননোয়ন দেয়া হবে তা নিয়ে শুরু হয় দ্বন্দ্ব। পরে পার্টির চেয়ারম্যান এরশাদের ভাই জিএম কাদের ও এরশাদপত্নী রওশন এরশাদের মধ্যে সমঝোতা করে প্রার্থী হন সাদ এরশাদ।

গেল ৫ অক্টোবর  নির্বাচনে প্রায় সাড়ে ৪ লাখ ভোটারের এ আসনে ভোট নেয়া হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। এ নির্বাচনে শতকরা ২১.৩১ শতাংশ ভোট পড়েছে।  প্রাপ্ত ফলাফল অনুযায়ী, ১৭৫টি আসনে মহাজোট মনোনীত সাদ এরশাদ লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫৮ হাজার ৮৭৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান (ধানের শীষ) পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট ও জাতীয় পার্টির বিদ্রোহী প্রার্থী এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার (মোটরগাড়ি) পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন