ক্যাসিনো ব্যবসা

জড়িতদের সম্পদের খোঁজে প্রয়োজনে সিঙ্গাপুর যাবে দুদক: ইকবাল মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

অবৈধ ক্যাসিনো ব্যবসায়ের সঙ্গে জড়িতদের পাচার করা অর্থ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তারা প্রয়োজনে সিঙ্গাপুর যাবেন বলে মন্তব্য করেছেন দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ। সেগুনবাগিচায় গতকাল দুদকের প্রধান কার্যালয়ে অর্থ পাচারসংক্রান্ত একটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। দি অ্যান্টি করাপশন কমিশন অ্যাক্ট অ্যান্ড মানি লন্ডারিং প্রিভেনশন অ্যাক্ট উইথ সাম আদার রিলেটেড লজ রিগার্ডিং ফিন?্যান্সিয়াল ক্রাইমস শীর্ষক বইটি লিখেছেন সুপ্রিম কোর্টে দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

দুদক চেয়ারম্যান বলেন, ক্যাসিনো ব্যবসা কারা কারা জড়িত, সে নামগুলো তদন্তের স্বার্থে এখনই প্রকাশ করতে চাই না। জড়িত ব্যক্তিদের সম্পর্কে পাওয়া প্রতিটি তথ্য যাচাই-বাছাই করে দেখা হবে।

ইকবাল মাহমুদ বলেন, ধরনের বই দুদক কর্মকর্তাদের দায়িত্ব পালনের জন্য যথেষ্ট সহায়ক হতে পারে। মামলা তদন্তের সময় এবং আদালতে মামলা পরিচালনার ক্ষেত্রে বইয়ের রেফারেন্স পর্যবেক্ষণগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এছাড়া দুর্নীতি নিয়ে যারা গবেষণা করেন, তাদের জন্য বইটি যথেষ্ট সহায়ক হবে।

বইয়ের লেখক খুরশীদ আলম খান, দুদক মহাপরিচালক সারোয়ার মাহমুদ প্রমুখ মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন