মঙ্গলবার | অক্টোবর ২২, ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬

শিল্প বাণিজ্য

সিলেট চেম্বারের সঙ্গে মতবিনিময়ে পররাষ্ট্রমন্ত্রী

বঙ্গবন্ধু হাইটেক পার্কে প্লট বরাদ্দ চেয়ে আবেদনের আহ্বান

বণিক বার্তা প্রতিনিধি সিলেট

সিলেটে নির্মিত বঙ্গবন্ধু হাইটেক পার্কে প্লট বরাদ্দ চেয়ে যথাযথভাবে আবেদন করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সম্প্রতি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নবনির্বাচিত পরিচালনা পর্ষদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

বঙ্গবন্ধু হাইটেক পার্কে প্লট বরাদ্দের আবেদন করার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ব্যবসায়ীরা সরকারের উন্নয়ন অংশীদার। ব্যবসায়ীদের বাদ দিয়ে উন্নয়ন সম্ভব নয়।

চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়েবের সভাপতিত্বে চেম্বার কনফারেন্স হলে আয়োজিত সভায় ড. আব্দুল মোমেন বলেন, সিলেটের ট্যুরিস্ট স্পটগুলোর উন্নয়ন ও ঢাকা-সিলেট মহাসড়ককে ছয় লেনে রূপান্তরের জন্য এরই মধ্যে টাকা বরাদ্দ হয়েছে। অচিরেই এর কাজ শুরু হবে।

তিনি বলেন, সরকার দারিদ্র্য বিমোচনে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আগামী পাঁচ বছরের মধ্যে অতি দারিদ্র্যের হার ১১ শতাংশ থেকে ৫ শতাংশে নেমে আসবে বলে আমরা আশাবাদী।

সিলেট-চট্টগ্রাম রুটে ট্রেনের এসি বগি না থাকায় শ্রীমঙ্গলের চা নিলাম কেন্দ্রের কার্যক্রম ব্যাহত হচ্ছে এবং পর্যটন বাধাগ্রস্ত হচ্ছে উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ ব্যাপারে রেলমন্ত্রীর সঙ্গে কথা বলেছি এবং তিনি শিগগিরই সিলেট-চট্টগ্রাম রুটে ট্রেনের এসি বগি সংযোজন করা হবে বলে জানিয়েছেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিলেট চেম্বারের সদ্য সাবেক প্রশাসক আসাদ উদ্দিন আহমদ, সিলেট সদর উপজেলার চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন