মঙ্গলবার | অক্টোবর ২২, ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬

শেয়ারবাজার

দুদিন স্পট মার্কেটে ইবনে সিনা

নিজস্ব প্রতিবেদক

আজ ও আগামী রোববার (১০ ও ১৩ অক্টোবর) দি ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেডের শেয়ার কেবল স্পট মার্কেটে লেনদেন হবে। এ সময়ে ব্লক মার্কেটের লেনদেনও স্পট সেটেলমেন্ট সাইকেলের মাধ্যমে নিষ্পন্ন করা হবে। ১৪ অক্টোবর বার্ষিক সাধারণ সভা (এজিএম) সংক্রান্ত রেকর্ড ডেট থাকায় সেদিন কোম্পানিটির শেয়ার লেনদেন বন্ধ থাকবে।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ইবনে সিনার পরিচালনা পর্ষদ। আগামী ১৪ নভেম্বর সকাল সাড়ে ৯টায় রাজধানীর ধানমন্ডির সীমান্ত স্কয়ার মার্কেটে অবস্থিত ইমানুয়েলস কনভেনশন সেন্টারে কোম্পানিটির ৩৫তম এজিএম আহ্বান করা হয়েছে।

সমাপ্ত হিসাব বছরে ইবনে সিনার শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ টাকা ৭৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১৪ টাকা ৪৮ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৭ টাকা ৩২ পয়সা, ২০১৮ হিসাব বছর শেষে যা ছিল ৩৯ টাকা ২৮ পয়সা (পুনর্মূল্যায়িত)

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ নগদের পাশাপাশি ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় ইবনে সিনা। ২০১৭ হিসাব বছরের জন্য ১০ শতাংশ স্টকের পাশাপাশি ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন