মঙ্গলবার | ডিসেম্বর ১০, ২০১৯ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬

টেলিকম ও প্রযুক্তি

উন্মুক্ত হলো শাওমির স্মার্টফোন রেডমি ৮

বণিক বার্তা ডেস্ক

অপেক্ষার পালা শেষে ভারতের বাজারে উন্মুক্ত হয়েছে শাওমির স্মার্টফোন রেডমি ৮। গতকাল জমকালো এক আয়োজনের মধ্য দিয়ে বাজারে ছাড়া হয় স্মার্টফোনটি। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়া।

শাওমির এ স্মার্টফোনটিতে রয়েছে ৫ হাজার এমএএইচ ব্যাটারি। রয়েছে সি পোর্ট সুবিধা। স্ক্রিনের মাপ ৬ দশমিক ২২ ইঞ্চি। এতে ব্যবহারকারীরা সর্বাধুনিক এজ ডিটেকশন অ্যান্ড স্কিন টোন ম্যাপিং সুবিধা পাবেন। রয়েছে ডুয়াল ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের। পেছনের ডুয়াল ক্যামেরা ১২ ও ২ মেগাপিক্সেলের।

ওয়াটারড্রপ-স্টাইল ডিসপ্লে প্যানেলের পাশাপাশি ফোনটির পেছনের অংশে রয়েছে বিশেষ

মিরর ডিজাইনের প্রতিফলন। সর্বাধুনিক এ স্মার্টফোনে চীনা প্রতিষ্ঠানটি সনির বিশেষ সেন্সর ব্যবহার করেছে। ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম। প্রাথমিকভাবে স্মার্টফোনটি কালো, লাল ও নীলএ তিনটি রঙে পাওয়া যাচ্ছে।

শাওমির ভারতীয় প্রধান মানু কুমার জেইন জানান, ৩ জিবি র্যাম ও ৩২ জিবি রমের একটি রেডমি ৮ স্মার্টফোনের দাম পড়বে ৭ হাজার ৯৯৯ ভারতীয় রুপি (স্থানীয় মুদ্রা) আর ৪ জিবি র্যাম ও ৬৪ জিবি রমের একটি রেডমি ৮ স্মার্টফোন পাওয়া যাবে ৮ হাজার ৯৯৯ রুপিতে। তবে আনুষ্ঠানিকভাবে উন্মুক্ত হলেও ১২ অক্টোবর মধ্যরাত থেকে স্মার্টফোনটি শোরুমে পাওয়া যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন