বৃহস্পতিবার | নভেম্বর ১৪, ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

খবর

কিশোরগঞ্জ যাচ্ছেন আজ

দুর্নীতিবিরোধী অভিযান সফল করতে সবার প্রতি আহ্বান রাষ্ট্রপতির

বণিক বার্তা ডেস্ক

দেশ থেকে জঙ্গিবাদ, মাদক, চাঁদাবাজি জুয়াসহ সব ধরনের দুর্নীতির বিরুদ্ধে সরকারের চলমান অভিযানকে সফল করতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। গতকাল বঙ্গভবনে বাঙালি হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গা পূজা উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি আহ্বান জানান। খবর বাসস।

রাষ্ট্রপতি বলেন, দুর্নীতি দেশের আর্থসামাজিক উন্নয়নে সবচেয়ে বড় বাধা। কাজেই চলমান দুর্নীতিবিরোধী অভিযানকে সফল করতে সবাইকে অবশ্যই এগিয়ে আসতে হবে। তিনি বলেন, আমি নিজে অন্যায় করি না, অন্য কাউকেও অন্যায় করতে দেব না।

আবদুল হামিদ বলেন, সবাইকে ধর্মীয় অনুশাসন অনুযায়ী সব ধরনের দুর্নীতি অন্যায় আচরণ দূর করার নীতিগতভাবে অঙ্গীকার করতে হবে। ধর্ম অন্যায় কাজ করতে নিষেধ করে।

রাষ্ট্রপতি বলেন, অন্যায় দুর্নীতি দূর করতে পারলে আমরা আমাদের দেশকে সামনে এগিয়ে নিতে যেতে পারব এবং উন্নয়নের পাশাপাশি দেশে একটি শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

শান্তি মানবতা ধর্মের প্রধান বার্তা উল্লেখ করে রাষ্ট্রপতি ধর্মীয় অনুশাসন মেনে চলার পাশাপাশি মানবকল্যাণে এগিয়ে আসার জন্য সবার প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বাংলাদেশের সবচেয়ে পুরনো ঐতিহ্য এবং সমাজের সব স্তরের মানুষকে কাঁধে কাঁধ মিলিয়ে ঐকবদ্ধভাবে ঐতিহ্যকে সামনে এগিয়ে নিয়ে যেতে হবে।

দুর্গা পূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়ের মানুষকে শুভেচ্ছা জানিয়ে রাষ্ট্রপতি দেশের সব ধর্ম বর্ণের মানুষের মধ্যকার বিদ্যমান সুসম্পর্ক আরো জোরদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ তার পত্নী রাশিদা খানম অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ রামকৃষ্ণ মিশনের স্বামী পূর্ণাত্মানন্দ মহারাজ, বেশ কয়েকজন সংসদ সদস্য, বিদেশী কূটনীতিক, রাজনৈতিক নেতা, সম্পাদক, সাংবাদিক নেতা, উচ্চপদস্থ বেসামরিক সামরিক কর্মকর্তা, হিন্দু সম্প্রদায়ের নেতা সব শ্রেণী এবং পেশার নাগরিকরা অনুষ্ঠানে যোগ দেন।

কিশোরগঞ্জ যাচ্ছেন আজ: সরকারি সফরে আজ কিশোরগঞ্জে যাচ্ছেন রাষ্ট্রপতি। তিনি কিশোরগঞ্জ সদরসহ কয়েকটি উপজেলা সফর করবেন। রাষ্ট্রপতি জেলায় অবস্থান করবেন -১৫ অক্টোবর পর্যন্ত। আজ বেলা ১টায় ঢাকা থেকে হেলিকপ্টার যোগে তাড়াইল উপজেলায় যাবেন। পরে তাড়াইলের স্বাধীনতা-৭১ ভাস্কর্যের উদ্বোধন শেষে তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রি কলেজ মাঠে সুধী সমাবেশে বক্তব্য রাখবেন। আগামীকাল দুপুর ১২টায় কিশোরগঞ্জ জেলা বার প্রাঙ্গণে জেলা বারের অনুষ্ঠানে যোগদান করবেন এবং জেলা বারের নতুন ১০তলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। শুক্রবার বেলা ১টায় মিঠামইনে জুমার নামাজ আদায় শেষে বেলা ৩টায় মুক্তিযোদ্ধা আব্দুল হক সরকারি ডিগ্রি কলেজসংলগ্ন মাঠে সুধী সমাবেশে যোগ দেবেন। শনিবার বেলা ১১টা থেকে ইটনা, মিঠামইন অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করবেন। রোববার ইটনা উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজ মাঠে সুধী সমাবেশে বক্তব্য রাখবেন। সোমবার বেলা ১১টায় ইটনা উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে বেলা ৩টায় অষ্টগ্রাম খেলার মাঠে সুধী সমাবেশে যোগ দেবেন। মঙ্গলবার বেলা ১১টায় অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিদর্শন করবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন