আবরার ফাহাদের হত্যাকারীরা ছাড় পাবে না: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে হত্যার ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আবরার ফাহাদের হত্যাকারীদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না, শাস্তি তাদের পেতেই হবে। একই সঙ্গে অভিভাবক হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) অধ্যাপক সাইফুল ইসলামের তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে যাওয়া উচিত ছিল বলেও মন্তব্য করেছেন তিনি। গতকাল রাতে গণভবনে আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে এক অনির্ধারিত বৈঠকে শেখ হাসিনা এসব কথা বলেন।

বৈঠকে উপস্থিত একাধিক নেতা জানান, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে বুয়েটে চলমান আন্দোলন নিয়ে ব্রিফ করেন। উদ্ভূত পরিস্থিতি নিয়ে ছাত্রলীগকে সংবাদ সম্মেলন করার নির্দেশও দেন তিনি। সময় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য জানান, তারা আজ বেলা ১১টায় মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করবেন।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেছেন, ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত সময়ের মধ্যেই গ্রেফতার করা হয়েছে। মামলা দায়ের করা হয়েছে। যারা জড়িত ছিল তাদের ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। রকম তাত্ক্ষণিক ব্যবস্থা কোনো সরকারের সময় নেয়া হয়নি। আইন অনুযায়ী ঘটনার বিচার হবে। তিনি বলেন, ফেসবুকে একটা স্ট্যাটাস দেয়াকে কেন্দ্র করে একটি ছেলেকে এভাবে পিটিয়ে মেরে ফেলা হবে, সেটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। ঘটনার দোষীদের ছাড় দেয়া হবে না। দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে।

তিনি বলেন, শিক্ষার জন্য আমরা যা করেছি পঁচাত্তর-পরবর্তী সময়ের কোনো সরকার তা করেনি। ক্যাম্পাসে কোনো অস্ত্রবাজি নেই, অশান্তি নেই। বিগত ১০ বছর ক্যাম্পাসগুলোতে কোনো বোমাবাজি টেন্ডারবাজি নেই। দু-একটা ঘটনা ঘটলেও আমরা তাত্ক্ষণিক ব্যবস্থা নিয়েছি।

বুয়েটে চলমান আন্দোলন নিয়ে ছাত্রলীগকে কিপ সাইলেন্ট থাকার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা ঘটনা নিয়ে রাজনীতি করছি না। ছাত্রলীগ বা সরকার অপরাধীদের পক্ষ নেয়নি। তাই ছাত্রলীগকে সতর্ক থাকতে হবে, যাতে কেউ আন্দোলনটিকে রাজনৈতিক রঙ দিতে না পারে।

অনির্ধারিত ওই বৈঠকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, বাহাউদ্দিন নাছিম, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, মহিবুল হাসান চৌধুরী নওফেল,

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন