গুটিকয়েক কর্মীর অপরাধে গোটা ছাত্রলীগকে দোষারোপ ঠিক নয় —ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

গুটিকয়েক কর্মীর অপরাধের জন্য গোটা ছাত্রলীগকে দোষারোপ করা যায় না বলে মন্তব্য করেছেন সংগঠনটির সাবেক সভাপতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছাত্রলীগের অপরাধ প্রবণতা নিয়ে সাবেক সভাপতি বলেন, ছাত্রলীগ ভালো কাজও করছে, সবই খারাপ কাজ করছে, তা তো নয়। গুটিকয়েক কর্মী অপরাধ করলে গোটা ছাত্রলীগকে দোষারোপ করতে পারেন না। অপরাধ যে করে সে অপরাধীই, তার দলীয় পরিচয় মুখ্য নয়। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে কিনা সেটাই মুখ্য।

গতকাল রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বুয়েটের ঘটনার একদিনের মধ্যে অভিযুক্তদের ধরা হয়েছে। সংগঠন থেকেও তাদের বহিষ্কার করা হয়েছে। একটু ধৈর্য ধরুন, বাকি সবই হবে। শেখ হাসিনা কঠোর, অপরাধীদের ছাড় দেয়া হবে না। আইন-শৃঙ্খলা বাহিনীও নেত্রীর মনোভাব জানে।

বুয়েটে আন্দোলন চলছে, মোকাবেলার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন সেতুমন্ত্রী বলেন, কোথাও আন্দোলনের এতটুকু ঢেউও নেই। বিএনপি নানা সময় আন্দোলনের হুঙ্কার দিয়ে আসছে। কিন্তু তাদের ডাকে জনগণ সাড়া দেয়নি। বুয়েটের যে ঘটনা ঘটেছে, আমরা সে বিষয়ে সব ব্যবস্থা নিচ্ছি। নিয়ে কোনো আন্দোলনের সুযোগ নেই।

ওবায়দুল কাদের বলেন, দলের পরিচয়ে যারা অপকর্মে লিপ্ত হয়, তখন আগাছা বা পরগাছা বলার সুযোগ নেই। যেহেতু তাকে গ্রহণ করেছি, অপরাধের ব্যবস্থাও নেবো। চলমান শুদ্ধি অভিযান নিয়ে তিনি বলেন, অপরাধ যে- করবে, অভিযান তাদের বিরুদ্ধে চলবে। এখানে নতুন কোনো চমক নেই বা চমক দেখাতে চাই না।

পরিস্থিতি নিয়ন্ত্রণে বুয়েটের ভিসি ক্যাম্পাসে যাননি জানালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অসুস্থতার কারণে বুয়েটের ভিসি ক্যাম্পাসে যেতে পারছেন না। তিনি বলেন, বুয়েটের ওই ঘটনায় আমরাও মর্মাহত। যে ছেলেটি মারা গেছে, সে মেধাবী। যারা মেরেছে, তারাও মেধাবী। রকম পাপাচারে মেধাবীরা জড়িত হলে ভাবনার উদ্রেক হয়। এটি দেশের জন্য ক্ষতিকর। আমরা অপরাধীকে ছাড় দেয়ার পক্ষে নই, বিচারহীনতার সংস্কৃতি এখানে নেই।

সময় বিএনপির সমালোচনা করে

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন