বৃহস্পতিবার | নভেম্বর ১৪, ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

শেয়ারবাজার

ঠিকানা পরিবর্তন করেছে পূরবী জেনারেল ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের রেজিস্টার্ড অফিস ও প্রধান কার্যালয় নতুন ঠিকানায় (রাজধানীর বাংলামোটরে অবস্থিত সন্ধানী লাইফ টাওয়ারের দ্বিতীয় তলা) স্থানান্তর করা হয়েছে। ১ অক্টোবর থেকে নতুন কার্যালয়ে কার্যক্রম শুরু হয়েছে বলে কোম্পানিটি স্টক মার্কেটের মাধ্যমে শেয়ারহোল্ডারদের জানিয়েছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০১৯ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫০ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ইপিএস হয়েছে ৩০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২১ পয়সা। ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৫৮ পয়সা, এক বছর আগে যা ছিল ১২ টাকা ৫০ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে পূরবী জেনারেল ইন্স্যুরেন্স। কোম্পানিটির পর্ষদ সভায় সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১২ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করা হলেও ৩১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা বোনাস শেয়ারের পরিবর্তে নগদ লভ্যাংশ প্রদানের অনুমোদন দেন।

গত হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫ পয়সা, আগের হিসাব বছর যা ছিল ১ টাকা ৪২ পয়সা (পুনর্মূল্যায়িত) ৩১ ডিসেম্বর এনএভিপিএস দাঁড়ায় ১৩ টাকা ৫ পয়সা, এক বছর আগে যা ছিল ১২ টাকা ১ পয়সা (পুনর্মূল্যায়িত)

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ স্টক লভ্যাংশ দেয় পূরবী জেনারেল ইন্স্যুরেন্স। ২০১৬ হিসাব বছরে ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় তারা। এছাড়া ২০১৫ হিসাব বছরে ১২ শতাংশ ও ২০১৪ হিসাব বছরে ১৫ শতাংশ স্টক লভ্যাংশ পান কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

ডিএসইতে সর্বশেষ ১৬ টাকায় কোম্পানিটির শেয়ার হাতবদল হয়েছে। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১১ টাকা ৬০ পয়সা ও ২৩ টাকা ১০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন