মঙ্গলবার | অক্টোবর ২২, ২০১৯ | ৭ কার্তিক ১৪২৬

শেয়ারবাজার

সোনার বাংলা ইন্স্যুরেন্সের ঋণমান ‘ডাবল এ’ ও ‘এসটি-ওয়ান’

নিজস্ব প্রতিবেদক

সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেডের ঋণমান দীর্ঘমেয়াদেডাবল এ ও স্বল্পমেয়াদেএসটি-ওয়ান। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও চলতি বছরের ৫ অক্টোবর পর্যন্ত প্রাসঙ্গিক অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং)

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৬ শতাংশ নগদ লভ্যাংশের পাশাপাশি ৬ শতাংশ বোনাস শেয়ার দিয়েছে সোনার বাংলা ইন্স্যুরেন্স। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৫ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৭ টাকা ৩৬ পয়সা।

এদিকে সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি ২০১৯ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) সোনার বাংলা ইন্স্যুরেন্সের সম্মিলিত ইপিএস হয়েছে ৩৯ পয়সা। প্রথমার্ধে (জানুয়ারি-জুন) কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে ৯৬ পয়সাা। ৩০ জুন সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮ টাকা ৬৯ পয়সা।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দেয় সোনার বাংলা ইন্স্যুরেন্স। সে বছর কোম্পানিটির ইপিএস ও এনএভিপিএস ছিল যথাক্রমে ১ টাকা ৩০ পয়সা ও ১৫ টাকা ৪৭ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার কোম্পানিটির শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ৩৩ টাকা ৪০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৩ টাকা ৮০ পয়সা ও ৬৯ টাকা ৬০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন