শুক্রবার | ডিসেম্বর ০৬, ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

শেয়ারবাজার

মেঘনা লাইফের শেয়ার কিনেছে কর্ণফুলী ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক

পূর্ব ঘোষণা অনুযায়ী মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩ লাখ ৩৫ হাজার ৬৫৩টি শেয়ার ক্রয় সম্পন্ন করেছে কোম্পানিটির অন্যতম করপোরেট পরিচালক কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে মেঘনা লাইফ। সর্বশেষ সার্ভিল্যান্স রেটিং অনুযায়ী কোম্পানিটির ঋণমান দীর্ঘমেয়াদেডাবল এ থ্রি। ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ (সিআরএবি)

ডিএসইতে মেঘনা লাইফের শেয়ার সর্বশেষ ৫৩ টাকায় লেনদেন হয়েছে। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৫০ টাকা ও ৯৪ টাকা ৬০ পয়সা।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় মেঘনা লাইফ। ২০১৬ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদের পাশাপাশি ৫ শতাংশ বোনাস শেয়ার পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

২০০৫ সালে তালিকাভুক্ত মেঘনা লাইফের অনুমোদিত মূলধন ৬০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৩৩ কোটি ৫২ লাখ ২০ হাজার টাকা। মোট শেয়ার সংখ্যা ৩ কোটি ৩৫ লাখ ২১ হাজার ৯১৪। এর মধ্যে উদ্যোক্তা-পরিচালকদের কাছে ১৯ দশমিক ৬৭ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ৩১ দশমিক শূন্য ৫ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে বাকি ৪৯ দশমিক ২৮ শতাংশ শেয়ার রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন