আইসিবি ইসলামিক ব্যাংকের পর্ষদ সভা আগামীকাল

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেডের পর্ষদ সভা আগামীকাল অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০১৯ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ প্রাসঙ্গিক অন্যান্য বিষয় পর্যালোচনা করা হবে।

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) আইসিবি ইসলামিক ব্যাংকের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৯ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় ২ পয়সা কম। ২০১৮ হিসাব বছরের প্রথমার্ধে ব্যাংকটির শেয়ারপ্রতি লোকসান ছিল ৩১ পয়সা। চলতি বছরের ৩০ জুন ব্যাংকটির শেয়ারপ্রতি নিট দায় দাঁড়িয়েছে ১৬ টাকা ৭৭ পয়সা, আগের হিসাব বছরের প্রথমার্ধ শেষে যা ছিল ১৬ টাকা ৫ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি আইসিবি ইসলামিক ব্যাংক। আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৭৩ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট দায় দাঁড়ায় ১৬ টাকা ৪৭ পয়সা। আগের হিসাব বছরে শেয়ারপ্রতি লোকসান ও নিট দায় ছিল যথাক্রমে ৬১ পয়সা ও ১৫ টাকা ৭২ পয়সা।

২০১৭ হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি আইসিবি ইসলামিক ব্যাংক। শেয়ারপ্রতি ৪১ পয়সা লোকসানের কারণে ২০১৬ হিসাব বছরেও লভ্যাংশ পাননি ব্যাংকটির শেয়ারহোল্ডাররা।

পিপলস ইন্স্যুরেন্সের পর্ষদ সভা ১২ অক্টোবর: পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের পর্ষদ সভা ১২ অক্টোবর অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০১৯ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও প্রাসঙ্গিক অন্যান্য বিষয় পর্যালোচনা করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) পিপলস ইন্স্যুরেন্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৫ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৪ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ইপিএস হয়েছে ৪০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৪ পয়সা। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬ টাকা ৭২ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৬ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে পিপলস ইন্স্যুরেন্স। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৬ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ২০ পয়সা। ৩১ ডিসেম্বর এনএভিপিএস দাঁড়ায় ২৫ টাকা ৮৭ পয়সা।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় পিপলস ইন্স্যুরেন্স। ২০১৬ হিসাব বছরের জন্য ১২ শতাংশ ও ২০১৫ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন