আবরার হত্যা: বিচারের দাবিতে উত্তাল বুয়েট

বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধের দাবি

বণিক বার্তা অনলাইন

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের ফাঁসির দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করছেন সাধারণ শিক্ষার্থীরা। এতে যোগ দিয়েছেন শিক্ষক সমিতি ও বুয়েট অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যরাও। 

আজ মঙ্গলবার (৮ অক্টোবর) সকালে বুয়েট ক্যাম্পাসের ক্যাফেটেরিয়ার সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থী। বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন শিক্ষক ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্যরা। তারা আবরার হত্যার সুষ্ঠু বিচারসহ বুয়েট থেকে রাজনীতি ও র‌্যাগিং নিষিদ্ধের দাবি জানান। 

বিক্ষোভে অংশ নিয়ে সাবেক এক শিক্ষার্থী বলেন, ২০০২ সালে সনি হত্যার সময় আমরা প্রত্যক্ষদর্শী ছিলাম। আমরা সেই হত্যার বিচারের দাবিতে আন্দোলন করার কারণে প্রশাসনের হয়রানির শিকার হয়েছি। এবার যেন তেমন কিছু না হয়, সে ব্যাপারে সতর্ক থাকতে হবে।

এরপর সাড়ে ১২টার দিকে একটি মিছিল বের হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে। মিছিলে ‘আমার ভাইকে মারলো কেন, জবাব চাই দিতে হবে’, ‘শিক্ষা-সন্ত্রাস, একসাথে চলে না’, ‘খুনিদের ঠিকানা, এই বুয়েটে হবে না’ প্রভৃতি স্লোগান দেয়া হয়। মিছিলের প্রথম দিকে বুয়েটের শিক্ষক, পরে সাবেক শিক্ষার্থী এবং শেষের দিকে বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা অংশ নেন।

মিছিলটি পলাশীর মোড়ে গেলে বাধা দেয় পুলিশ। পরে পুলিশের সঙ্গে শিক্ষকরা কথা বলে তাদের সঙ্গে নিয়ে পলাশীর মোড় পর্যন্ত মিছিল নিয়ে এগিয়ে যায়।

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন